rg kar pm modi image

ব্যুরো নিউজ,৩১ আগস্ট:দেশের সমস্ত আদালতের বিচারপতিদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যে সময় কলকাতার আরজি কর হাসপাতালের মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় সারা দেশ জুড়ে প্রতিবাদ আন্দোলন আছড়ে পড়ছে, সেই সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিচার বিভাগের সম্মেলনে উপস্থিত হয়ে বিচার ব্যবস্থার উদ্দেশ্যে বার্তা দিয়েছেন।

৭২ ঘন্টার ডেডলাইন দিলো বিজেপি, ঘটনার পিছনে কোন রহস্য?তদন্তে পুলিশ

কি বললেন প্রধানমন্ত্রী?

Rg kar case: আরজি কর মুভমেন্ট বিজেপির, মমতার বাড়ির দিকে মশাল মিছিল, বেকায়দায় তৃণমূল

এ এন আই এর রিপোর্ট অনুযায়ী, দিল্লিতে জেলা বিচার বিভাগের জাতীয় সম্মেলনে গিয়ে মোদি বলেন, নারী নির্যাতন, শিশুদের নিরাপত্তার মত বিষয়গুলি এই মুহূর্তে সমাজে অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশে মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কঠোর আইন তৈরি করা আছে। সেই আইনগুলোকে সক্রিয় করে তোলা প্রয়োজন। মহিলাদের বিরুদ্ধে নৃশংসতার ঘটনায় যত দ্রুত সিদ্ধান্ত নেওয়া যাবে, নিরাপত্তার ক্ষেত্রেও তত বেশি নিশ্চয়তা পাওয়া যাবে।দিল্লির ভারত মণ্ডপম নামক সম্মেলন কেন্দ্রে সুপ্রিম কোর্টের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে মোদি বলেন, সুপ্রিম কোর্টের ৭৫ বছর। এটি শুধু প্রতিষ্ঠানের যাত্রা নয়, ভারতের সংবিধানের এবং সাংবিধানিক মূল্যবোধের অগ্রগতি। এটি গণতন্ত্র হিসেবে ভারতের আরও পরিণত হওয়ার যাত্রা।

অন্তঃসত্তা হাতিকে পুড়িয়ে মারলো গ্রামবাসী। আরো একটি নৃশংসতার নিদর্শন

দিল্লির অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী গত ১০ বছরে বিজেপি সরকার দ্রুত বিচার প্রক্রিয়া সম্পন্ন করার লক্ষ্যে কি কি কাজ করেছে, তার খতিয়ান তুলে ধরেছেন। মোদি বলেন, বিচার ব্যবস্থার বিলম্ব দূর করার জন্য গত এক দশকে বহু পদক্ষেপ করা হয়েছে। বিচার ব্যবস্থার পরিকাঠামোগত উন্নয়নের জন্য গত ১০ বছরে সরকার ৮ হাজার কোটি টাকা খরচ করেছে। প্রসঙ্গত: আরজিকর কান্ডের তদন্তভার এখন সিবিআই এর হাতে। তবে এখনো পর্যন্ত সিবিআই এই ঘটনায় কাউকেই গ্রেপ্তার করতে পারেনি। আর নারী ধর্ষণ এবং নির্যাতন, খুন এর মত অপরাধের ক্ষেত্রে দেশের বিচারপতিদের উদ্দেশ্যে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার বার্তা দিয়েছেন মোদি। অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় সহ অন্যান্য বিচারপতিরাও উপস্থিত ছিলেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর