rg kar case update

ব্যুরো নিউজ,২১ আগস্ট:আরজিকর মামলায় বৃহস্পতিবারের মধ্যে সিবিআইকে স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আরজিকরের নির্যাতিতার মা জানিয়েছেন, ‘সুপ্রিম কোর্টের নির্দেশ তাদের মনের জোর বাড়িয়ে দিয়েছে’।

আরজি কর কান্ডের মধ্যেই খোদ কলকাতার বুকে উদ্ধার রক্তাক্ত মহিলার মৃতদেহ

শীর্ষ আদালতের নির্দেশ নিয়ে কী বললেন নির্যাতিতার মা?

RG Kar Case:”১৪ আগস্ট রাতে পুলিশ কী করছিল?”সুপ্রিম প্রশ্নে ভ‍্যাবাচ‍্যাকা রাজ‍্য!আরজি করে মোতায়েন  CISF

পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস নির্যাতিতার বাবা-মাকে ফোন করেছিলেন। সেই কথা জানিয়ে নির্যাতিতার বাবা বলেন, ‘রাজ্যপাল বলেছেন আপনি হিম্মত রাখুন। আমাদের যতদূর যাওয়ার যাব। আপনি ন্যায় বিচার পাবেন’। তার কথায়, ‘প্রমাণ লোপাটের চেষ্টা হয়েছে এই বিষয়ে কোনো সন্দেহ নেই। সিবিআইকে আমরা সেই সময় প্রিন্সিপাল, অ্যাসিস্ট্যান্ট সুপার এবং এমএস ভিপি সহ বিভাগের সবার নামে বলেছি। মেয়ের মৃত্যুর খবর পেয়ে আমরা যাওয়ার পরে দুপুর থেকে সন্ধ্যা অবধি ছিলাম। কিন্তু অধ্যক্ষ একবারও আমাদের সঙ্গে কথা বলেননি’। এরপরেই তিনি বলেন, ‘আমাদের ধারণা কিছু লুকোনোর চেষ্টা করেছিলেন অধ্যক্ষ। যাকে গ্রেফতার করা হয়েছে সে আসল দোষী বলে মনে করি না’।

Amit Malviya: সন্দীপকে বাঁচাতেই মমতা সরকারের নয়া ‘চাল’..সিট গঠন নিয়ে বিস্ফোরক অমিত মালব‍্য

প্রসঙ্গত, সিবিআই তাদের জানিয়েছে, এই তদন্ত একটা দীর্ঘ প্রক্রিয়া। সেটাও উল্লেখ করেছেন নির্যাতিতার বাবা। তিনি বলেন, ‘সিবিআই বলেছে, আমাদের সময় দিন। ভরসা রাখুন, আমরা আস্থা রাখছি।’ আর নির্যাতিতার মায়ের কথায়, সমস্ত রাজ্যবাসী এবং দেশবাসীর কাছে বিনীত অনুরোধ, আমরা যতক্ষণ বিচার না পাই, সত্যটা জানার জন্য এবং বিচারের দাবিটা সবাই যেন জানিয়ে যান’। নির্যাতিতার মা আরো বলেন, ‘মেয়ের মৃতদেহ দাহ করার তিন ঘন্টা পরে এফআইআর হয়েছে। দেশের শীর্ষ আদালতে এই দেরি নিয়ে প্রশ্ন উঠেছে’। এই ঘটনায় আন্দোলনকারীদের উপর বলপ্রয়োগ না করার যে নির্দেশ সুপ্রিম কোর্ট দিয়েছে, তাকেও তিনি স্বাগত জানান।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর