protest women

ব্যুরো নিউজ,১৪ আগস্ট : আজ শনিবার চোদ্দই আগস্ট। আরজিকরে মৃত তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় সমস্ত বয়সের নারীদের জামায়াতের ডাক দিয়েছেন মহিলারা তাদের সোশ্যাল মিডিয়ায়। মহিলাদের এই জমায়েত শুধু কলকাতা নয় সারা রাজ্যের বিভিন্ন জায়গায় সংঘটিত হবে। মহিলাদের উপর নির্যাতনের প্রতিবাদে মহিলাদের গর্জে ওঠা অবশ্যই প্রমাণ করছে যে মানুষের মনুষ্যত্ব এখনো নষ্ট হয়নি। এখনও মানুষ মানুষের কথা ভাবে।পাশে দাড়ায়।

সত্যিই কি বিয়ে নীরজ এবং মনুর? অলিম্পিকের পর ভিডিও ঘিরে জল্পনা।

আজ রাজ্যের বিভিন্ন এলাকায় জমায়েত

আজ রাজ্যের বিভিন্ন এলাকায় জমায়েত হবে। ফেসবুকের টাইমলাইন জুড়ে রয়েছে কলেজস্ট্রিট, যাদবপু্‌ এইট বি, সিথির মোড়, ডানলপ , মালদা ইংলিশ বাজার পোস্ট অফিস মোড় , শিলিগুড়ি দার্জিলিং মোড় , উত্তরপাড়া কলেজ মোড় ,জলপাইগুড়ি সদর হাসপাতাল  ,বর্ধমান কার্জন গেট চত্বর , সল্টলেক  ,শ্যামবাজার , নাগেরবাজার বাস স্টপ , নবদ্বীপ , বহরমপুর , মেদিনীপুর সহ রাজ্যের বিভিন্ন এলাকা । আগামীকাল ১৫ই আগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবস । আর ১৪ আগস্ট এ মাঝ রাত্রে উত্তোলিত হবে দেশের জাতীয় পতাকা । এই জাতীয় পতাকা উত্তোলন নারীর অধিকার সুনিশ্চিত করার দাবিতে। নারীদের নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করার উদ্দেশ্যেই রাজ্য জুড়ে জমায়েত হবেন মহিলারা।

R G Kar Update: সিবিআই তদন্তে নামতেই অভিষেকের মুখে তাৎপর্যপূর্ণ মন্তব্য,খবর সূত্রের

তবে  আন্দোলন করে কি সত্যিই কিছুর সুরাহা মেলে? এ প্রশ্নের জবাবে একটাই উত্তর যে আন্দোলন বা বিদ্রোহ না করলে তার ফল পাওয়া যায় না সেটি অতীতেও স্পষ্ট। বহুবার।ইতিহাসের পাতার পরোতে পরোতে লেখা রয়েছে বিদ্রোহের বা আন্দোলনের ফলে পৃথিবী কি কি অর্জন করেছে। তাই এই মহিলাদের জমায়েতের ফলে যে আন্দোলন শুরু হয়েছে রাজ্যজুড়ে, তারও একটি সুরাহা হবে বলে আশা করছে রাজ্যবাসি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর