High Allert in West Bengal Border

ব্যুরো নিউজ,১০ আগস্ট: ভারত- বাংলাদেশের আন্তর্জাতিক সীমান্তের মধ্যে অর্ধেকের বেশি অংশ জুড়ে রয়েছে পশ্চিমবঙ্গের সীমান্তবর্তী এলাকা। পশ্চিমবঙ্গ সীমান্তবর্তী এলাকা ২২১৭ কিলোমিটার জুড়ে বিস্তৃত। আর সাম্প্রতিক বাংলাদেশের অগ্নিগর্ভ পরিস্থিতির পর হাজারে হাজারে হিন্দু শরণার্থীরা সীমান্তের ওপারে ভারতে ঢোকার অপেক্ষায় বসে রয়েছে। সেদিকে কড়া নজর রয়েছে বিএসএফের। আর এর মধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে ভয়ঙ্কর রিপোর্ট উঠে এসেছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে রিপোর্ট

RG Kar Doctor’s Death:আরজি কর হাসপাতালে চিকিৎসক মৃত্যুর ঘটনায় ধৃত ১, তদন্তে হোমিসাইড শাখা

বাংলাদেশের হাসিনা পদত্যাগ করে ভারতে আসার পর থেকেই সেখানে ভাঙচুর অগ্নিসংযোগ লুঠতরাজ জিহাদি জঙ্গিদের সমস্ত কার্যকলাপ শুরু হয়ে গিয়েছে। যদিও অন্তর্বর্তী সরকার গঠিত হয়েছে। কিন্তু তারপরেও হিংসা থামার কোনো লক্ষণ নেই। সেদেশের গাজীপুর, শেরপুর, কুষ্টিয়া, সাতক্ষীরা, জামালপুর এলাকার জেল ভেঙে প্রায় ১২০০-র উপর কুখ্যাত অপরাধী পালিয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। বিএসএফ সূত্রে খবর, জেল ভেঙে পালানো কয়েদিদের মধ্যে ২৭ জন কুখ্যাত জঙ্গি রয়েছে। যারা মোস্ট ওয়ান্টেড তালিকার অন্তর্ভুক্ত।

নয়া স্ট্র‍্যাটেজিতে cc, শুরু হচ্ছে বাংলাদেশ মিশন

জেল ভেঙে পালানোর জঙ্গিদের তালিকায় রয়েছে, আল কায়দার সেকেন্ড ইন কমান্ড ইমানুল হক ওরফে আবু তালহা এবং জেএমবির সোহেল মাফুজ। ভারতে আল কায়েদার মডিউল তৈরীর অপারেশনের মাথা হল এই আবু তালহা। তার ভারতীয় স্ত্রী ফারিয়া আফরিন জেএমবির মহিলা ইউনিটের জঙ্গি। ভারতের গুজরাট, পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ, ঝাড়খন্ড সহ একাধিক রাজ্যে তালহা এবং তার স্ত্রী ফারিয়ার নামে অন্তত ১০টি মামলা ঝুলছে। পশ্চিমবঙ্গে খাগড়াগড় বিস্ফোরণ কান্ড এবং ঢাকা আর্টিজান কাফে হামলার ঘটনায় জেএমবির সোহেল যুক্ত বলেই জানা গিয়েছে। এবার এই জঙ্গিরা ইতিমধ্যেই হিন্দু শরণার্থী সেজে পশ্চিমবঙ্গের সীমান্তের ওপারে ওত পেতে বসে আছে। হিন্দু শরণার্থীদের ভিড়ে তারা ভারতে ঢুকে যাওয়ার ব্লু প্রিন্ট তৈরি করেছে। আর এর পরেই শুক্রবার রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে বিএসএফের উদ্দেশ্যে হাই অ্যালার্ট জারি করে জানিয়ে দেওয়া হয়েছে, কড়া নজরদারি রাখতে হবে সীমান্তে। আল কায়েদা এবং জেএমবির জঙ্গি ছাড়াও আনসার উল ইসলাম সংগঠনের জঙ্গি নিয়ামউদ্দিন এবং তার দুই শাগরেদ হিন্দু সেজে শরণার্থীদের ভিড়ে মিশে ভারতে ঢোকার চেষ্টায় রয়েছে বলে গোয়েন্দা সূত্রে খবর।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর