Modi message to yunus

ব্যুরো নিউজ,৯ আগস্ট: বাংলাদেশে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন নোবেলজয়ী প্রফেসর ইউনুস। আগেই বাংলাদেশ সেনাবাহিনীর তরফে ঘোষণা করা হয়েছিল, বৃহস্পতিবার অন্তর্বর্তী সরকার গঠিত হবে। বাংলাদেশের সময় রাত ন’টার সময় সেখানে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে প্রফেসর ইউনুস দায়িত্বভার গ্রহণ করেন। নতুন অন্তর্বর্তী সরকার গঠিত হওয়ার পরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সরকারকে শুভেচ্ছা জানিয়ে বার্তা দিয়েছেন।

Bangladesh crisis: কোথায় যাবেন হাসিনা?বিদেশমন্ত্রী জয়শঙ্করকে ফোন ব্রিটেনের বিদেশমন্ত্রীর,কি জানা যাচ্ছে

ইউনুস সরকারের উদ্দেশ্যে বার্তা মোদির

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি এক্স হ‍্যান্ডেলে বাংলাদেশের নতুন অন্তর্বর্তী সরকারের প্রধান প্রফেসর ইউনুসের উদ্দেশ্যে লিখেছেন, বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রফেসর ইউনূসের প্রতি শুভেচ্ছা রইল। আশা করি এবার বাংলাদেশের হিন্দু এবং সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের নিরাপত্তা এবং সুরক্ষা নিশ্চিত হবে। স্বাভাবিক অবস্থা ফিরবে বাংলাদেশে। দুই দেশের জনগণের আশা আকাঙ্ক্ষা পূরণে ভারত এবং বাংলাদেশ একসঙ্গে প্রতিশ্রুতি পূরণ করবে। ফলে নতুন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ইউনুসের প্রতি দায়িত্ব নেওয়ার পরেই সে দেশের হিন্দুদের উপর হওয়া ধারাবাহিক অত্যাচারের অভিযোগ দ্রুত কমে আসবে বলেই বার্তা দিয়েছেন মোদি। প্রসঙ্গত, শেখ হাসিনা দেশ ছাড়ার পরেও বাংলাদেশ জ্বলছে। বিশেষ করে সেখানকার হিন্দু সম্প্রদায়ের উপরে আক্রমণ চলছে। একাধিক মন্দির এবং উপাসনা স্থলে আক্রমণ করা হয়েছে। যদিও এর মধ্যে শান্তির বার্তা দিয়েছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মহম্মদ ইউনুস।

ভাতার জন্য যারা তৃণমূল করেন, সাবধান!আরেকটা সুরাবর্দি আসছে.. হুশিয়ারি শুভেন্দুর

বাংলাদেশের এই Interim Government-এ আরও ১৬ জন ব্যক্তিত্ব রয়েছেন। তার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুইজন ছাত্রনেতা রয়েছেন বলেও জানা গিয়েছে। আর অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে প্রফেসর ইউনুস দায়িত্ব নেওয়ার পরে ভারতের প্রধানমন্ত্রী মোদির তরফে শুভেচ্ছার সঙ্গে হিন্দুদের উপর অত্যাচার বন্ধের বার্তা দেওয়া হল। প্রসঙ্গত, কোটা সংস্কারের আন্দোলন ছাত্রদের নেতৃত্বে শুরু হলেও পরবর্তীতে সেই আন্দোলন বিএনপি- জামাত- জিহাদি জঙ্গিদের হাতে চলে যায়। ফলে ছাত্র আন্দোলন নিয়ে প্রশ্ন উঠে যায়। ছাত্র আন্দোলনের পরিণতি ধীরে ধীরে জিহাদি জঙ্গিদের আন্দোলনে পরিবর্তিত হয়। আর যার ফলে হিন্দুরা আক্রান্ত হতে শুরু করেছেন। যদিও ছাত্র নেতাদের মধ্যে কেউ কেউ বলেছেন, সংখ্যালঘুদের রক্ষা করা হবে। কিন্তু এখনো পর্যন্ত বাস্তবে তা দেখা যায়নি। তবে এই পরিস্থিতির ওপর মোদির বার্তার সঙ্গে কড়া নজর রাখছে ভারত সরকার।

প্যারিস অলিম্পিক্সের পদক হাতে নিতেই বিতর্কের মুখে জন আব্রাহাম

বাংলাদেশে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন নোবেলজয়ী প্রফেসর ইউনুস। আগেই বাংলাদেশ সেনাবাহিনীর তরফে ঘোষণা করা হয়েছিল, বৃহস্পতিবার অন্তর্বর্তী সরকার গঠিত হবে। বাংলাদেশের সময় রাত ন’টার সময় সেখানে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে প্রফেসর ইউনুস দায়িত্বভার গ্রহণ করেন। নতুন অন্তর্বর্তী সরকার গঠিত হওয়ার পরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সরকারকে শুভেচ্ছা জানিয়ে বার্তা দিয়েছেন।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর