narendra modi speach on budget session

ব্যুরো নিউজ, ২৩ জুলাই: শুরু হয়ে গিয়েছে সংসদের বাদল অধিবেশন। আর এই অধিবেশনে ৬টি বিল পেশ করার কথা। ২৩ জুলাই বাজেট পেশ করছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তার আগে বিরোধীদের আক্রমণের পাল্টা জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংসদের অধিবেশন শুরু হওয়ার আগে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ৬০ বছর পরে একই সরকার তৃতীয়বার ক্ষমতায় এসেছে এবং বাজেট পেশ করতে চলেছে। এটা যথেষ্ট গর্বের বিষয়। তাই দেশের জনগণকে নিশ্চয়তা দিতে চাই। এই বাজেট অমৃতকালের জন্য গুরুত্বপূর্ণ। ৫ বছরের দিকনির্দেশ দেখিয়ে দেবে এই বাজেট। বিকশিত ভারতের স্বপ্নের শক্তিশালী ভিত্তি হয়ে উঠবে।

শরিক হলেই বায়নাক্কা!নীতিশের আবদার মানলো না কেন্দ্র, স্পষ্ট বার্তা মোদির

বাজেট অধিবেশনে কী বার্তা মোদীর?

দেশের অর্থনীতি প্রসঙ্গে মোদী জানান, ভারত বৃহৎ অর্থনীতির দেশগুলির মধ্যে দ্রুত উন্নয়নশীল দেশ। গত তিন বছরে ৮ শতাংশ বৃদ্ধির সঙ্গে আমরা এগিয়ে চলেছি। আর এরকম একটা পরিস্থিতির মধ্যে আসন্ন বাজেট সেশন যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে। ২৩ জুলাই মঙ্গলবার সকাল ১১ টা নাগাদ বাজেট পেশ করছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী সীতারামন। তার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধী জোটের আক্রমণের জবাব দিলেন।

মমতাকে এই অধিকার কে দিয়েছে?ভোটে জেতার জন্য অবৈধ পরিকল্পনা, নিশানা মালব‍্যর

মোদী বিরোধীদের উদ্দেশ্যে বলেন, বেশকিছু রাজনৈতিক দল নিজেদের ব্যর্থতা ঢাকতে সংসদকে ব্যবহার করছেন। আগামী ৫ বছর দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে চলার বার্তা দেন মোদী। মোদীর কথায়, আপনারা নিশ্চয়ই জানেন যে সংসদের প্রথম অধিবেশনে দেশের ১৪০ কোটি মানুষের সংখ্যাগরিষ্ঠতা নিয়ে নির্বাচিত সরকারের বক্তব্যকে বন্ধ করে দেওয়ার চেষ্টা হয়েছিল। দেশের মানুষ সবাইকে নির্বাচিত করেছে দলের জন্য নয়, দেশের কাজের জন্য পাঠিয়েছে। আর এই সংসদ কোনো দলের জন্য নয়, দেশের জন্য, স্পষ্ট ঘোষণা মোদীর।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর