Rajasthan CELEBRATE RAMLALA DAY

ব্যুরো নিউজ, ৪ জুলাই : এবার পোশাকে বদল আনা হলো অযোধ্যার রাম মন্দিরের পুরোহিতদের। গেরুয়া রঙের বদলে এবার তারা হলুদ রঙের পোশাক পড়বেন। প্রসঙ্গত গত ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাম মন্দিরের উদ্বোধন করেন। থেকেই পুরোহিতরা গেরুয়া রং এর পোশাক পড়তেন। পুরোহিতদের পোশাকে ছিল কুর্তা, পাগড়ি এবং ধুতি। তবে এবার পুরোহিতদের পোশাকের রং বদলে করা হলো হলুদ।

NEET ইস্যু নিয়ে কড়া কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী!

তোলাবাজির অভিযোগ তৃণমূল কাউন্সিলর শ্রীতমা ভট্টাচার্যের বিরুদ্ধে

ফোন নিয়ে মন্দিরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি

সূত্রের খবর, ট্রাস্ট এর নির্দেশিকায় পোশাকের রঙে বদল আনা হয়েছে। সঙ্গে পোশাকও বদলানো হয়েছে। এবার থেকে পুরোহিতদের পোশাকে থাকছে হলুদ রঙের ধুতি, চৌবন্দি এবং পাগড়ি। চৌবন্দি হল এক বিশেষ ধরনের কুর্তা। এতে বোতাম থাকে না। বোতামের বদলে থাকে দড়ি। এর পাশাপাশি পুরোহিতদের পায়ের গোছা পর্যন্ত ধুতি পরারও নির্দেশ দেওয়া হয়েছে। এরই সঙ্গে মন্দিরের নিরাপত্তার কারণে ফোন নিয়ে মন্দিরের প্রবেশের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

BJP Helpline

শ্রীরামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের পক্ষ থেকে পোশাকবিধি সংক্রান্ত নয়া নির্দেশিকা জারি করা হয়েছে। এর পাশাপাশি মন্দিরের ফোন নিয়ে ঢোকার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা আরোপ হয়েছে। সূত্রের খবর সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্দিরের বেশ কিছু ছবি প্রকাশ্যে চলে আসে। সেই কারণে মন্দিরে নিরাপত্তা কথা মাথায় রেখে মোবাইল ফোনের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অন্যদিকে রাম মন্দিরে বর্তমানে প্রধান প্রধান পুরোহিতের সঙ্গে চারজন সহযোগী পুরোহিত থাকেন। তবে মন্দির কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে সহযোগী পুরোহিতদের সঙ্গে এবার থেকে একজন করে শিক্ষানবিশ পুরোহিত থাকবেন। পুরোহিতদের কাজ শুরু হবে ভোর ৩টেয়। শেষ হবে রাত ১১টায়। পুরোহিতের এক একটি দলে ভাগ হয়ে পাঁচ ঘন্টা মন্দিরের কাজ করতে হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর