C V Ananda Bose FILED A CASE

ব্যুরো নিউজ, ২ জুলাই : রাজ্য রাজ্যপাল সংঘাতের জল এবার গড়ালো হাইকোর্ট পর্যন্ত। এবার কলকাতা হাইকোর্টে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির মামলা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সূত্রের খবর বিচারপতি কৃষ্ণা রাও-এর এজলাসে বুধবার শুনানি হতে পারে।

জামিন পেলেও দলে কি গুরুদায়িত্ব পাবেন আরাবুল?

বুধবার এই মামলার শুনানির সম্ভাবনা

প্রসঙ্গত অতীতে একাধিকবার একাধিক ইস্যু নিয়ে সংঘাতে জড়িয়েছে রাজ্য-রাজ্যপাল। এবারের সংঘাতটা উপনির্বাচনে নবনির্বাচিত দুই বিধায়কের শপথ নিয়ে। শপথ নিয়ে রাজভবন ও বিধানসভার মধ্যে জটিলতা ক্রমশ বেড়েছে। উপ নির্বাচনে জয়ী দুই বিধায়ককে রাজভবনে এসে শপথ নিতে হবে বলেই জানিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ। কিন্তু বিধানসভার স্পিকার এই বিষয়টি মানতে রাজি নন। যদিও রাজ্যপাল নিজের অবস্থানেই অনড়। তিনি স্পষ্টই জানিয়ে দিয়েছেন বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকারকে রাজভবনে গিয়ে শপথ নিতে হবে। যদিও দুই বিধায়কের দাবি রাজ্যপাল বিধানসভা এসে তাদের শপথ বাক্য পাঠ করান। অন্যদিকে এরই মধ্যে এই ঘটনাকে কেন্দ্র করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যকে কেন্দ্র করে শুরু হয় নতুন বিতর্ক।

BJP Helpline

‘রাজভবনের যা কীর্তিকলাপ, মেয়েরা ওখানে যেতে ভয় পাচ্ছে, আমাকে বলেছে।’ এমনই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যে স্বাভাবিকভাবে ক্ষুব্ধ সাংবিধানিক প্রধান। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করতে চান বলে জানিয়েছিলেন রাজ্যপাল। শুক্রবার দিল্লিতে কেন্দ্রীয় আইন মন্ত্রীর সঙ্গে দেখা করার পর এই সিদ্ধান্তের কথা জানান তিনি। মঙ্গলবার হাইকোর্টে মামলা দায়ের করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বুধবার এই মামলার শুনানি হতে পারে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর