Cucumber for Skin care

ব্যুরো নিউজ, ১৭ জুন: একটা সময়ের পর মুখে বয়সে ছাপ, বলিরেখা আসাটা খুবও স্বাভাবিক। তবে সেসব কিছু এড়িয়েই ধরে রাখুন আপনার ত্বকের তারুণ্য। কিন্তু কীভাবে বজায় রাখবেন ত্বকের তারুন্যতা?

তারুণ্য বজায় রাখতে দেখে নিন খাদ্য তালিকায় কোন খাবারগুলি রাখবেন

শসা স্কিনের পক্ষে যে কতটা উপকারি তা আর বলার অপেক্ষা রাখেনা। শসা যেমন শরীরের জন্য উপকারি তেমন ত্বকের জন্যও উপকারি। আমরা কম বেশি অনেকেই শসার টুকরো চোখে দিয়ে রাখি। এতে চোখের ফোলা ভাব ও চোখের তলার ডার্ক সার্কেল কমে। তবে স্কিনের জন্যও শসা কম উপকারি নয়।

গরমে ত্বককে সতেজ রাখতে শসা ব্যবহার করে থাকেন তনেকেই। শসার মধ্যে অ্যান্টিঅক্সিডেন্ট ও ভিটামিন এ, বি, ও সি, ফলিক অ্যাসিড স্বাস্থ্যের জন্য উপকারী। যা ত্বকের সমস্যা কমাতে সাহায্য করে ও ত্বকের জেল্লা-তারুণ্য ধরে রাখে।

কীভাবে শসা ব্যবহার করবেন?

শসার স্কিন টোনার ব্যবহার করতে পারেন। শসার পেস্ট করে রস ছেঁকে নিন। তাতে গোলাপ জল মিশিয়ে নিন। এই ফেস টোনার ফ্রিজে রেখে রোজ ব্যবহার করুন। গরমে ত্বক থাকবে সতেজ।

শসা পেস্ট করে তাতে মধু, অ্যালোভেরা জেল বা টক দইয়ের ফেসপ্যাক বানিয়ে তা লাগিয়ে নিন। ১৫ মিনিট রেখে এবার ধুয়ে নিন। এতে স্কিন ভেতর থেকে পরিষ্কার হবে ও এই ফেসপ্যাক ত্বককে টানটান করবে।

শসা গ্রেট করে তাতে চিনি মিশিয়ে ১০ মিনিটের জন্য রেখে দিন। এবার ওই মিশ্রনটি স্ক্রাব হিসাবে ব্যবহার করুন। এতে লোমকুপে জমে থাকা ময়লা ক্লিন করবে। ত্বক নরম, কোমল হবে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর