north bengal offbeat tour

ব্যুরো নিউজ, ১৫ জুন : উত্তরবঙ্গের টিকিট কাটা? কিন্তু ধস-বিপর্যয়ের কারনে প্ল্যান চেঞ্জ? শেষ মুহূর্তে বুঝতে পারছেন না কোথায় যাবেন? আপনার জন্য রইল সঠিক ঠিকানার সন্ধান।

ঘুরে আসি : বৃষ্টি ভেজা দিনে কয়েকটা দিন জঙ্গলে কাটালে কেমন হয়?

অনেকেই আগে থেকে নর্থ বেঙ্গল খুঁড়তে যাওয়ার জন্য প্ল্যান করে টিকিট কেটে রেখেছেন। কিন্তু সিকিমে ধস, বিপর্যয়। এমনকি এর আঁচ পড়েছে দার্জিলিংয়েও। আর এই কারনে মনে ভয় দানা বাঁধছে অনেক পর্যটকেরই। ঘুরতে গিয়ে কোথায় কখন বিপত্তি ঘটে সেই চিন্তায় প্ল্যান বাতিল করার কথাও ভাবছেন?

তবে মনে জোর নিয়েই ২-৩ দিনের জন্য ঘুরে আসতে পারেন অফবিট এই জায়গাগুলো থেকে। লেকের ধারে বা নদীর পারে বসেই কেটে যাবে ছুটির দিন গুলি।

আরিটার

প্যাকিয়ং-এর রংলি সাব জিভিশনে রয়েছে এই ‘অচেনা আরিটার’। খুবই শান্ত নির্জন একটা পরিবেশ। লামপোখারি লেকের ধারে বসেই কেটে যাবে একটা গোটা বেলা। সঙ্গে পাখিদের কলতান। আর যদি থাকে এক পশলা বৃষ্টি তবে তো কথাই নেই। হোমস্টের বারান্দায় বসে গরম কফি আর পকরা খেতে খেতে উপভোগ করতে পারেন আপনার চার পাশের পরিবেশ। বৃষ্টি থামলে বা অল্প বৃষ্টিতে ছাতা মাথায় দিয়েই টুকটুক করে পায়ে হেটে ঘুরে নিতে পারেন গ্রামটি।

এরপর সন্ধ্যায় ফের গরম কফি আর বই যদি হয় সঙ্গী, তবে কখন যে সন্ধ্যা পেড়িয়ে রাত ফুঁড়িয়ে যাবে তা কে বলতে পারে। পুঁথি মধ্যে ডুব দিয়েই সারা সন্ধ্যা কাবার। আর প্রকৃতি সদয় হলে রাতের আকাশে দেখতে পেতেও পারেন একঝাক তারাদের মেলা। নিয়নের আলোয় ভেসে যেতে পারেন মনের স্মৃতির পাহাড়ে।

পোখরি, পাহাড়, পাইনের সারি ছেড়ে এই শহরে ফিরতে মন না চাইলে আরিটার থেকে ঢু মারতে পারেন রিশিখোলার পথে। সেখানেও নদীর পারে থাকতে পারেন একটা রাত। নেহাত মন্দ লাগবে না। নদীর কুলুকুলু জলের স্রোতে ভেসে মন চলে যেতেই পারে কোনও এক অজানা রাজ্যে। তবে সে রাজ্যের ঠিকানা- ‘কেউ জানেনা… কেউ জানেনা… মন জানে…

গাড়ি খরচ- ৩- ৪ হাজার টাকা দিন প্রতি

হোমস্টে খরচ – ১০০০ থেকে ১২০০ জন প্রতি ( থাকা এবং খাওয়া)।

*তবে সিজেনে- অফ সিজেনে দামের হেরফের হয়ে থাকে।

BJP Helpline

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর