Cabinet Ministers on work

ব্যুরো নিউজ, ১১ জুন : গত রবিবার ক্যাবিনেট মন্ত্রীদের সঙ্গে নিয়েই প্রধানমন্ত্রী পদে শপথ নেন নরেন্দ্র মোদী। তাঁর পরেই গতকাল একাধিক ফাইলে সই, এমনকি নতুন মন্ত্রিসভার দফতর বণ্টন নিয়েও বৈঠক হয়। আর এরপর আজ থেকেই পুরো দমে কাজে নেমে পড়েছেন মন্ত্রীরা।

দায়িত্ব পেয়েই মনমোহন, প্রতিভা পাটিল-দেবেগৌড়াকে ফোন করলেন মোদী। চাইলেন আশীর্বাদ

কেন্দ্রীয় রেলমন্ত্রী ছিলেন অশ্বিনী বৈষ্ণব। আর এবার ‘প্রমোশান’। একসঙ্গে বহু দায়িত্ব পেলেন তিনি। রেল মন্ত্রকের পাশাপাশি তথ্যসম্প্রচার, ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকও সামলাবেন তিনি। প্রথম থেকেই মনে করা হচ্ছিল, এনডিএ শরিকদের দাবি থাকলেও রেল, বিদেশ ও প্রতিরক্ষা মন্ত্রক হাতছাড়া করবেন না মোদী। আর হলও ঠিক তাই।

এদিন অশ্বিনী বৈষ্ণব জানান, রেলকে প্রধানমন্ত্রী আলাদা গুরুত্ব দিয়েছেন। কারণ রেল সাধারণ নাগরিকের বাহন। পাশাপাশি  দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয় রেলব্যবস্থা। মঙ্গলবার সকাল থেকেই নিজ নিজ দফতরের কাজে নেমে পড়েছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। রেলমন্ত্রকের অফিসে গিয়ে দায়িত্ব সামলান অশ্বিনী বৈষ্ণব। দফতরের আধিকারিকদের সঙ্গে একাধিক কথাবার্তা ও আলোচনাও সারেন তিনি।

BJP Helpline

অন্যদিকে বিদেশ মন্ত্রকের দায়িত্বভার নেওয়ার পর নিজ কাজে লেগে পড়েছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। তাঁর কথায়, সঙ্কটের সময় ভারত কতটা বন্ধুত্বপূর্ণ মনোভাব রাখে তা অন্যান্য দেশ জানে। গোটা বিশ আমাদের উপর বিশ্বাস করে। ফলে আমাদের দায়িত্ব আরও বেড়ে গিয়েছে। আমাদের বিশ্বাস, মোদীজীর নেতৃত্বে গোটা বিশ্বে আমাদের ভারতের যে পরিচিতি তা আরও বাড়বে। বিদেশনীতি আরও সফল হবে।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর