PM Narendra Modi

ব্যুরো নিউজ, ৮ জুন : মোদীর সরকার গঠনকে কেন্দ্র করে দিল্লিতে এখন সাজো সাজো রব। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। প্রথমে শরিকদের সমর্থন নিয়ে একটা জল্পনা ছিল কিন্তু পরে নীতিশ কুমার থেকে চন্দ্রবাবু নায়ডু সকলেই জোটের নেতা হিসেবে নরেন্দ্র মোদীকেই সমর্থন জানিয়েছেন।

‘পার্শ্বচরিত্রের অভিনেতাদের মানুষ হিসেবে গণ্য করা হয় না’

‘সবাই মিলে মানুষের কাছে পরিষেবা পৌঁছে দিতে হবে’

অন্যদিকে শুক্রবার এনডিএ-র প্রশংসা শোনা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণে। পাশাপাশি আগামী দিনে এনডিএ-র কী কী সংকল্প নিচ্ছে সেকথাও জানালেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, ‘আমার সৌভাগ্য যে আপনারা সকলে সর্বসম্মতিক্রমে আমাকে নেতা নির্বাচিত করে এই গুরু দায়িত্ব দিয়েছেন। ২০১৯-এর পর আবার আমাকে এই দায়িত্ব দেওয়ার অর্থ আমাদের দুজনের মধ্যে বিশ্বাসের ভিত্তি মজবুত রয়েছে।’

কোন কোন মন্ত্রকে নজর নীতীশ-চন্দ্রবাবুর? অন্যান্য শরিকদের কী কী দাবি?

BJP Helpline

এর পাশাপাশি আগামী ১০ বছরে মোদীর-র পরিকল্পনার কথাও তুলে ধরলেন মোদী। বললেন, ‘আগামী দশ বছরে ভালো প্রশাসন, উন্নয়ন, মহিলাদের উন্নতি এগুলোই আমাদের লক্ষ্য। সংসদে যে কোনও দলের প্রতিনিধিই আমার কাছে সবার গুরুত্ব সমান। লোকসভা কিংবা রাজ্যসভার সব সদস্যের গুরুত্ব আমার কাছে সমান কারণ তাঁরা সবাই মানুষের আস্থাভাজন। তৃণমূল স্তর পর্যন্ত মানুষের কাছে পরিষেবা সবাই মিলে পৌঁছে দিতে হবে’। পাশাপাশি এদিন প্রধানমন্ত্রী বলেন, ‘২০২৪-এর লোকসভা নির্বাচন সব দিক থেকেই এনডিএ-র মহাবিজয়’।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর