modi on opposition

ব্যুরো নিউজ, ৫ জুন: ৮ জুন প্রধানমন্ত্রী পদে শপথ। তার আগে এনডিএ-র সঙ্গে বৈঠকে বসবেন মোদী। সরকার গঠনে গুরুত্বপূর্ণ আলোচনা সারতেই বৈঠক।

আজই রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিয়েছেন নরেন্দ্র মোদী। এই নিয়ে পর পর তিনবার সরকার গড়তে চলেছে এনডিএ। আগামী ৮ জুন শপথ নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
পরাজয়ের পর পদত্যাগ নবীন পট্টনায়কের

জানা গিয়েছে, রাষ্ট্রপতি ভবনেই তৃতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন নরেন্দ্র মোদী। আগামী শনিবার, ৮ জুন রাত ৮টা নাগাদ তিনি শপথ গ্রহণ করতে পারেন বলে জানা গিয়েছে। সেখানে উপস্থিত থাকবেন মোদীর মন্ত্রিপরিষদের সদস্য ও জয়ী সাংসদরা। আর এরপরেই গঠন করবেন নতুন মন্ত্রীসভা।
BJP Helpline

তবে তার আগে ৭ জুন পুরনো সংসদ ভবনে বৈঠকে বসবেন এনডিএ শরিকরা। সংসদীয় দল এবং নেতৃত্বের সঙ্গে এদিন বৈঠকে বসবেন নরেন্দ্র মোদী। তৃতীয়বারের জন্য যে নরেন্দ্র মোদীই প্রধানমন্ত্রী হিসাবে মসনদে বসবেন তা এক প্রকার নিশ্চিত। এদিকে ২০১৪ সাল থেকে ক্ষমতায় থালেও গতবারগুলির তুলনায় এবার বিজেপির ফল অনেকটাই নিচের দিকে। ২০১৪ ও ২০১৯-এর মত সংখ্যাগরিষ্ঠতা না থাকায় সরকার গড়তে বিজেপির শরিক দলগুলিই ভরসা। তাই সরকার গড়তে জোট ঠিক রাখাই এখন অন্যতম লক্ষ্য। এদিনের বৈঠকে উপস্থিত থাকার জন্য এনডিএ-র সকল মুখ্যমন্ত্রী এবং উপ-মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছে। জোটের প্রত্যেক শরিক নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করছেন বিজেপি নেতৃত্ব। সরকার গঠনের আগে ৭ জুন এনডিএ-র বৈঠককে যথেস্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর