beauty-tips-for-hair-growth

লাবনী চৌধুরী, ৩ জুন : ঘন, সাইনি, সিল্কি চুল পেতে কে না চায়। আর তার জন্য পার্লারে গিয়ে হাজার হাজার টাকা ঘরচ করতে হবে না। বাড়িতে বসে অল্প খরচেই করুন চুলের ক্যারাটিন ট্রিটমেন্ট। কীভাবে? চলুন জেনে নেওয়া যাক-

চাল, ডাল ব্যবহার করেই পেয়ে যাবেন দাগ-ছোপ হীন চকচকে স্কিন! রইল টিপস… 

প্রথমে চাল ও মেথি জল দিয়ে ধুয়ে ৪ থেকে ৫ ঘণ্টা ভিজিয়ে রাখুন। চাইলে আগের দিন রাতের বেলাতেও ভিজিয়ে রাখতে পারেন। এরপর ভিজিয়ে রাখা চাল ও মেথিতি ভালোভাবে পেস্ট করে নিতে হবে। তার মধ্যে দিয়ে দিয়ে হবে একটা পেঁয়াজের রস। চাইলে বাজার থেকে ছোট পেয়েজ এনে রস করেও দিতে পারেন। এরপর এই মিশ্রনটিতে দিয়ে দিতে হবে টক দই। খুসকির সমস্যা থাকলে লেবুর রসও ব্যবহার করতে পারেন। চুল খুব বেশি ড্যামেজ  থাকলে প্রয়োজনে ভিটামিন-E ক্যাপসুলও ব্যবহার করতে পারেন। চাইলে ডিমও ব্যবহার করতে পারেন।

এরপর ভালো করে চুলের গোরা থেকে চুলের লেন্থ-এ লাগিয়ে নিন। লাগানো হয়ে গেলে মাথায় একটি শাওয়ারক্যাপ পড়ে নিন। এইভাবে প্যাক্তিকে মাথায় ঘণ্টা খানেক পর্যন্ত রাখুন। তারপর ভালো করে শ্যাম্পু করে নিন। ভালো রেজাল্ট পেতে সপ্তাহে ১ বার করে এই প্যাকটি চুলে লাগান। এতে চুল আগের থেকে অনেক বেশি ঘন, সাইনি, সিল্কি হবে। চুলে কোনও ড্যামেজ থাকলে তাও ঠিক হয়ে যাবে। চুলে প্রোটিনের চাহিদা পূরণ হবে। এতে চুল আগের থেকে অনেক বেশি সুন্দর দেখাবে।

BJP Helpline

 

 

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর