Beauty Tips

ব্যুরো নিউজ, ৩১ মে:  এখন মার্কেটে নয়া ট্রেন্ড। সকলেই চাইছে কোরিয়ান গ্লাস স্কিন পেতে। আর তার জেরেই হাজার হাজার রেমিডির ভিড়। কেউ বলছে এই এই জিনিসগুলি ব্যবহার করলে ঘরে বসেই পেয়ে যাবেন কোরিয়ান গ্লাস স্কিন। আবার অন্য আরেক জনের আলাদা বক্তব্য। এই করতে করতে এখন ইন্টারনেটে হাজার খানেক কোরিয়ান গ্লাস স্কিন- এর রেমিডির ভিড়। আর এসবের ভিড়ে আসলে বুঝে ওঠাই দায় যে আদতে ঠিক কি ব্যবহার করলে মিলবে ঝাঁ চকচকে কোরিয়ান গ্লাস স্কিন!

ত্বক ও চুলের যত্নে কার্যকরি উপাদান ফিটকারি

সুন্দর, উজ্জ্বল, গ্লোয়িং স্কিন পেতে কে না চায়? আর তাঁর জন্য নামী দামী ব্র্যান্ডের প্রডাক্ট থেকে শুরু করে পার্লারে হাজার হাজার টাকা খরচ করে স্কিন ট্রিটমেন্ট করেও লাভের লাভ কিছুই হয়না! তবে কোরিয়ানদের মতো সুন্দর গ্লাস স্কিন পেতে হলে খরচ করতে হবে না হাজার হাজার টাকা। বাড়িতে বসে, ঘরোয়া কিছু উপকরণ ব্যবহার করেই পেয়ে যেতে পারবেন কোরিয়ান গ্লাস স্কিন।

প্রয়োজনীয় উপকরণ

১ চামচ চালের গুড়ো, ১ চামচ ফ্ল্যাক্স সিড গুড়ো, ১ চামচ গরম জল, ১ চামচ গোলাপ জল, ১ চামচ অ্যালোভেরা জেল। এই উপকরণগুলি মিশিয়ে একটি মিশ্রন বানিয়ে নিতে হবে।

কীভাবে ব্যবহার করবেন?

প্রথমে ভালো করে মুখটা পরিষ্কার করে নিতে হবে। তারপর তৈরি করে রাখা মিশ্রনটি ভালো করে মুখে অ্যাপলাই করতে হবে। মুখে ফেস প্যাকটি লাগিয়ে কমপক্ষে ১৫ মিনিট ( ভালোভাবে শুকানো পর্যন্ত) অপেক্ষা করতে হবে।  প্যাকটি শুকিয়ে গেলে জল দিয়ে মুখ ধোয়ার আগে খুব হাল্কা হাতে মুখে স্ক্রাব করে নিতে পারেন। তারপর নরমাল জল দিয়ে মুখটা ধুয়ে নিন। এরপর মুখে নিজের পছন্দ মত মিষ্ট বা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

সপ্তাহে অন্তত ১ বার করে এই ফেস ক্যাকটি ব্যবহার করলে কয়েক সপ্তাহ পর নিজেই বুঝতে পারবেন স্কিনের পরিবর্তন।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর