Atishi Summoned By Delhi Court

ব্যুরো নিউজ, ২৯ মে : একদিকে যখন চাপ বাড়ছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। তখন দলের অস্বস্তি বাড়িয়ে চাপের মুখে পড়লেন আপ নেত্রী অতিশী। এবার তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের হয়েছে। মামলা করেছেন দিল্লির বিজেপির মিডিয়া প্রধান প্রবীণ শংকর কাপুর। সেই মামলার প্রেক্ষিতে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে আপ নেত্রীকে।

১৯-এর পর ২৪, আবারও ধ্যানে বসছেন প্রধানমন্ত্রী

আদালতে হাজিরার নির্দেশ, চাপে আপ নেত্রী

উল্লেখ্য, গত এপ্রিল মাসে আপ নেত্রী অতিশী বিজেপির বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছিলেন। তাঁর অভিযোগ ছিল, আপ বিধায়কদের বিজেপি ঘুষ দেওয়ার চেষ্টা করছে। আপ নেত্রীর এই মন্তব্যে দলের মর্যাদাহানি হচ্ছে, এই অভিযোগ তুলে প্রবীণ শংকর কাপুর দিল্লি কোর্টে একটি মামলা দায়ের করেন। ৩০ এপ্রিল বিজেপি অতিশীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিল। সেই মামলার প্রেক্ষিতে এবার অতিশীকে সমন পাঠিয়ে ২৯ জুন আদালতের হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

BJP Helpline

প্রসঙ্গত, বিজেপির দিল্লির মিডিয়া প্রধান প্রবীণ শংকর কাপুর অরবিন্দ কেজরিওয়ালের সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট আদালতে পেশ করেন। যেই পোস্টে দিল্লির মুখ্যমন্ত্রী অভিযোগ করছেন, বিজেপি নাকি সাতজন আপ বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছিল। শুধু তাই নয় ২৫ কোটি টাকা দেওয়ারও টোপ দেওয়া হয়েছিল বলে দাবি করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর এই মন্তব্যকেই সমর্থন জানিয়ে গত এপ্রিল মাসে আপ নেত্রী অতিশী সাংবাদিক সন্মেলন করে বলেছিলেন, ‘আমার একজন ঘনিষ্ঠ ব্যক্তির মাধ্যমে বিজেপি যোগাযোগ করেছিল। রাজনৈতিক কেরিয়ার বাঁচাতে বিজেপিতে যোগ দিতে বলা হয় আমাকে। ওঁরা হুমকি দেয়, দল বদল না করলে এক মাসের মধ্যে ইডি আমাকে গ্রেফতার করবে।’

আপ নেত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতেই আদলতে মানহানির মামলা দায়ের করেন দিল্লির বিজেপির মিডিয়া প্রধান প্রবীণ শংকর কাপুর। আদালত মামলা গ্রহণ করে আগামী ২৯ জুন আপ নেত্রী অতিশীকে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছে। এখন দেখার ওই দিন আপ নেত্রী আদালতে হাজিরা দেন কিনা। আর হাজিরা দিলেও তাঁর মন্তব্যের প্রেক্ষিতে কী যুক্তি খাড়া করেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর