Arvind Kejriwal case

ব্যুরো নিউজ, ২৯ মে : মূলত লোকসভা ভোটের নির্বাচনী প্রচার সারতেই অন্তর্বতী জামিন পেয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরীওয়াল। আর আগামী ১ জুন অন্তর্বতী জামিনের মেয়াদ শেষ হচ্ছে।  জামিনের মেয়াদ আরও সাতদিন বাড়ানোর জন্য শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন আপ সুপ্রিমো। সেই মত সোমবারই সুপ্রিম কোর্টে আবেদন জানান কেজরিওয়াল। এর পাশাপাশি এই মামলার দ্রুত শুনানির জন্যও আদালতে আবেদন জানান তাঁর আইনজীবী। কিন্তু শীর্ষ আদালত সেই আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। মঙ্গলবার আদালত স্পষ্ট জানায়, এই বিষয়ে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

‘আমরা চুক্তি লঙ্ঘন করেছি’, পাক প্রধানমন্ত্রীর হঠাৎ এই স্বীকারোক্তি কেন? 

নানা রকম স্বাস্থ্য পরীক্ষার জন্য অন্তর্বতী জামিন বাড়ানোর জন্য আবেদন জানানো হয়। মঙ্গলবার, বিচারপতি জে কে মহেশ্বরী এবং কে ভি বিশ্বনাথনের একটি অবকাশকালীন বেঞ্চ বলেছে যে, এই বিষয়টি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূর-এর কাছে জরুরি শুনানির জন্য আবেদনটি তালিকাভুক্ত করার কথা জানায়।

BJP Helpline

প্রসঙ্গত, দিল্লি আবগারি দুর্নীতি মামলায় ২১ মার্চ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গ্রেপ্তার করে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে। নির্বাচনী প্রচারের জন্য ১ জুন পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়। বিচারপতি সঞ্জীব খান্না এবং দীপঙ্কর দত্তের বেঞ্চ ১০ মে অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে। পাশাপাশি কেজরীওয়ালকে ২ জুন আত্মসমর্পণের নির্দেশ দেয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর