Arvind Kejriwal case

ব্যুরো নিউজ, ২৮ মে: আগামী ১ জুন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বতী জামিনের মেয়াদ শেষ হচ্ছে। আর এই মেয়াদ আরও সাতদিন বাড়ানোর জন্য শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন আপ সুপ্রিমো। সোমবারই সুপ্রিম কোর্টে আবেদন জানান কেজরিওয়াল। পাশাপাশি এই মামলার দ্রুত শুনানির জন্যও কেজরিওয়ালের আইনজীবী আদালতে আবেদন জানান। কিন্তু শীর্ষ আদালত সেই আবেদন মঞ্জুর করেনি। মঙ্গলবার আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে এই বিষয় প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় সিদ্ধান্ত নেবেন।

মধ্যরাতে বিপর্যয়! আস্ত পাহাড় ধসে বিপর্যস্ত গোটা গ্রাম! মৃতের সংখ্যা ২ হাজারেরও বেশি

দ্রুত শুনানির আবেদন খারিজ শীর্ষ আদালতের

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলা গত ২১ মার্চ ইডি অরবিন্দ কেজরিওয়ালকে নিজেদের হেফাজতে নেয়। এর দুই সপ্তাহর মধ্যে তাঁকে তিহার জেলে পাঠানো হয়। অন্যদিকে গ্রেফতারির বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দারস্ত হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আপ সুপ্রিমোর দাবি ছিল অরবিন্দ কেজরিওয়াল যাতে নির্বাচনী প্রচারে অংশ নিতে না পারেন তার জন্যই তাকে জেলে পাঠানো হয়েছে। তার এই বক্তব্যের প্রেক্ষিতে শীর্ষ আদালত গত ১০ মে আপ সুপ্রিমোর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে। ১ জুন পর্যন্ত তার অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে আদালত। আর এবার সেই জামিনের মেয়াদ বাড়াতেই সোমবার আদালতের দ্বারস্থ হয়েছিলন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল।

BJP Helpline

কেজরিওয়ালের কিছু শারীরিক পরীক্ষার জন্য জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন জানানো হয়েছে বলে আপ সূত্রের খবর। একাধিক শারীরিক পরীক্ষার জন্যই এই আবেদন জানানো হয়েছে। অন্তত অন্তবর্তী জামিনের মেয়াদ যাতে সাত দিন বাড়ানো যায় তার জন্য শীর্ষ আদালতে আবেদন জানিয়েছিলেন কেজরিওয়াল। সেই সঙ্গে এই মামলার দ্রুত শুনানিরও আবেদন জানিয়েছিলেন আপ সুপ্রিমোর আইনজীবী। কিন্তু এবার সেই আবেদন খারিজ করে দিন সুপ্রিম কোর্ট। এখন দেখার প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় কি সিদ্ধান্ত জানান।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর