ram-mandir

ব্যুরো নিউজ, ২৬ মে : চলতি বছর জানুয়ারি মাসের ২২ তারিখ অযোধ্যার রামমন্দিরে প্রাণ প্রতিষ্ঠা করা হয়েছিল রাম লালার। তার পর থেকেই রাম মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছিল সকলের জন্য। কিন্তু এবার রাম লালাকে দর্শন কোরতে হলে মানতে হবে এই নিয়ম। সম্প্রতি এমনই এক বড় সিদ্ধান্ত নিল রাম মন্দির কর্তৃপক্ষ।

রিলস বানানো যাবে না কেদার-বদ্রীনাথে! আপাতত বন্ধ ভিআইপি দর্শনও

এর আগে মোবাইলয়ের ব্যভার নিয়ে বড় সিদ্ধান্ত জারি করা হয়েছে কেদার- বদ্রীনাথ যাত্রার ক্ষেত্রে। সেক্ষেত্রে, মন্দির চত্বরে ভিডিয়ো ও রিলস বানানোর উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়। মন্দির চত্বরের ৫০ মিটারের মধ্যে ভিডিয়োগ্রাফি ও রিলস বানানো যাবে না বলে জানায় কর্তৃপক্ষ। কারন ভিডিয়ো বানাতে গিয়ে মন্দির চত্বরে যথেষ্ট ভিড় জমছে। ভিড়ের কারনে অন্যান্য দর্শনার্থীদেরও সমস্যায় পরতে হচ্ছে। তাই মন্দির চত্বরের ৫০ মিটারের মধ্যে কোনও রকম ভিডিয়ো করা যাবে না বলে জানানো হয়। যদি কেউ রিলস বানাতে গিয়ে  ধরা পড়েন, এমনকি মন্দির সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় ভুল তথ্য প্রচার করতে গিয়ে ধরা পড়েন তবে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবে প্রশাসন।

আর এবার থেকে  রাম মন্দিরেও আর মোবাইল নিয়ে প্রবেশ করা যাবে না। রাম মন্দির চত্বরে সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে মোবাইল ফোন। ভক্তদের সুবিধা ও মন্দিরের নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পুণ্যার্থীরা এই নিয়ম মেনে চলবে বলে আশা করছেন রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সদস্য অনীল মিশ্র। এ বিষয়ে তিনি জানিয়েছেন, মন্দির চত্বরের ক্লোক রুমে অন্যান্য জিনিসপত্রের সঙ্গে মোবাইল জমা রেখে ঢুকতে হবে পুণ্যার্থীদের। দর্শন সেরে নিজেদের জিনিস সেখান থেকে পুনরায় সংগ্রহ কোরতে পারবেন তারা।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর