Rajasthan Temperature

লাবনী চৌধুরী, ২৪ মে :  ৪৯ ডিগ্রীতে কার্যত জ্বলে- পুড়ে খাক।  ফুল ফ্লেজে ব্যাটিং করছে গরম। তাপপ্রবাহের ঝোড়ো ইনিংস-এর সামনে কোনও ভাবেই টিকতে পারছে না ঝড়, বৃষ্টিও। কার্যত যেনও বলে বলে ছয় হাকাচ্ছে। মাঝে মধ্যে ঠুকে ঠুকে ১-২ রান নেওয়ার মত ছিতে ফোঁটা বৃষ্টি হলেও পরের বলে যে- কে সেই। মে মাসের শেষে এসেও এবছরের মত ছুটি নিচ্ছে না তাপপ্রবাহ। আর তার জ্বালায় জ্বলে- পুড়ে নাজেহাল বিশ্ববাসী।

ভোটের দিন প্রকাশ্যে ‘হুমকি’, ভোট মিটতেই ফোনে খুনের ‘হুমকি’ অর্জুন সিং-কে। নিজেই প্রকাশ্যে আনলেন অভিযুক্তের ‘বায়োডাটা’

জারি তাপপ্রবাহের ঝোড়ো ইনিংস

এক একটি রাজ্য যেনও ‘নরকের ফুটন্ত তেলের কড়াই’। আর তাতেই ‘নরকের কীটের ন্যায় সাঁতরে মরছে মানুষ’! পঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্য় প্রদেশ, গুজরাট সর্বত্রই একই ছবি। তাপমাত্রার পারদ প্রায় ৪৯ ডিগ্রি সেলসিয়াস ছুঁইছুঁই। আর তাতেও পুড়ে মরার জোগাড়। গত কয়েক দিনে রাজস্থানের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৮.৮ ডিগ্রি,  ৪৭.৪ ডিগ্রি ও ৪৭.৮ ডিগ্রি সেলসিয়াস। আর এই অত্যাধিক গরমে একের পর এক রাজ্য ও জেলা থেকে আসছে মৃত্যুর খবর। গত কয়েক দিনে তাপপ্রবাহের জেরে  রাজস্থানের নানা জেলায় মোট ৬ জনের মৃত্যুর খবর মিলেছে। জালোর জেলায় একজন মহিলা সহ চারজনের মৃত্যু হয়েছে। বালোত্রা জেলায় একটি শোধনাগারে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়াও যোধপুরে তাপপ্রবাহে আরও একজনের মৃত্যু হয়েছে। জারি করা হয়েছে তাপপ্রবাহের সতর্কতাও।

প্রশান্ত কিশোর বিজেপি মুখপাত্র! পোস্ট ঘিরে তুমুল শোরগোল

মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, আগামী আরও পাঁচদিন তাপপ্রবাহ জারি থাকবে। রাজস্থান, পঞ্জাব, চণ্ডীগঢ়, হরিয়ানা, দিল্লিতে লাল সতর্কতা জারি করা হয়েছে। এছাড়াও আগামী তিনদিন উত্তর প্রদেশ, পঞ্জাব, হরিয়ানা, দিল্লি ও রাজস্থানে তাপপ্রবাহের জেরে হিটস্ট্রোকের সতর্কতা জারি করা হয়েছে।

BJP Helpline

 

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর