Loksabha 2024 Re-Poll

ব্যুরো নিউজ, ২১ মে : ষষ্ঠ দফার নির্বাচনের আগে ফের রদবদল। পুলিশে বড়সড় রদবদল করল কমিশন। সরানো হল পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকারকে। সোমবার কমিশনের তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নতুন এসপি কে হবেন তা জানা যায়নি। উল্লেখ্য এর আগে কাঁথির ভূপতিনগর ও পটাশপুর থানার ওসিকে আগেই সরানো হয়েছিল। সরানো হয়েছিল পুরুলিয়ার পুলিশ সুপার ও কাঁথির মহকুমা শাসককে। এদিন সব পদে নতুন নিয়োগ করা হল। পুরুলিয়ার পুলিশ সুপার হিসেবে দায়িত্বে আনা হয়েছে আইপিএস আশিস মৌর্য্যকে। অন্যদিকে কাঁথির এসডিপিও হিসেবে দায়িত্বে আনা হয়েছে আজহারউদ্দিন খানকে।

আপ মন্ত্রী অতিশীকে কড়া ভাষায় হুঁশিয়ারি স্বাতী মালিওয়ালের

সরানো হল পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারকে

উল্লেখ্য আগামী ২৫ মে শনিবার রাজ্যের আটটি লোকসভা কেন্দ্রে ষষ্ঠ দফার নির্বাচন। ভোট হবে মেদিনীপুর, কাঁথি ও তমলুক লোকসভা আসনেও। তার আগে মেদিনীপুরের এসপি ও পূর্ব মেদিনীপুরের দুই থানার ওসি বদল বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদ, খালি পায়ে ‘সন্ত স্বাভিমান যাত্রা’

প্রসঙ্গত, লোকসভা নির্বাচন চলাকালীন অফিসারদের বদলি সংক্রান্ত বিশেষ কিছু ক্ষমতা থাকে নির্বাচন কমিশনের হাতে। প্রয়োজন অনুযায়ী কমিশ্ন অফিসারদের অন্যত্র বদলির নির্দেশ দিতে পারে। এবারের লোকসভা ভোটের দিনক্ষ্ণ ঘোষণার পর থেকেই নির্বাচন কমিশন বাংলায় এরকম একাধিক পদক্ষেপ করেছে। রাজ্য পুলিশের ডিজি থেকে শুরু করে একাধিক পুলিশ কর্তা, জেলাশাসক বদলি করেছে কমিশন। এবার নির্বাচনের আগে সরিয়ে দেওয়া হল পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকারকে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর