weather-report rain forecast

ব্যুরো নিউজ, ১৮ মে : শনির সকাল থেকেই আকাশের মুখ ভার। শহরের রাস্তা জুড়ে ছিঁটে ফোঁটা বৃষ্টিও হয়েছে। তবে বেলা বাড়তেই সেই ভ্যাপসা গরম। আপাতত মনোরম আবহাওয়ার কোন সংকেত মেলে নিয়ে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে। এই মুহূর্তে কালবৈশাখী হওয়ার মত জোরালো পরিস্থিতিও নেই। তবে রবিবার দিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

পাঁচ দশক পর আবারও চাঁদে মানুষ পাঠানোর প্রস্তুতি

দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ

সোমবার সারাদেশ জুড়ে পঞ্চম দফার লোকসভা নির্বাচন। হাওড়া হুগলি সহ বাংলার বেশ কয়েকটি আসনে রয়েছে ভোট। সেদিন রাজ্য জুড়ে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। তবে প্রচন্ড গরম থাকবে সেদিন। আর সেই গরমের জন্য ভোটের লাইন দেওয়ার মতো পরিস্থিতি না থাকার সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা মনোরম থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

সপ্তাহের শেষ দিন শনিবারে উত্তরবঙ্গের সামান্য বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা খুবই কম। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়, তাপপ্রবাহ চলবে। দুই দিনাজপুরে চলবে তাপ প্রবাহ। পশ্চিম বর্ধমানের জারি থাকবে, তাপপ্রবাহের পরিস্থিতি। উত্তরের সমতলের তিন জেলা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের ঘর্মাক্ত উষ্ণ আবহাওয়া বিরাজ করবে। অস্বস্তি বাড়বে দুই দিনাজপুর এবং কোচবিহারে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, রবিবার বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতা, হাওড়া , হুগলি, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম। এই জেলাগুলি ছাড়া রাজ্যের উত্তর থেকে দক্ষিণ সর্বত্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পঞ্চম দফা নির্বাচনের দিন অর্থাৎ ২০ মে রাজ্য দূরে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। ঐদিন তাপমাত্রাও কমবে। সকাল থেকে ঠান্ডা হওয়া বইবে। বৃষ্টির সম্ভাবনা কলকাতাতেও। নোটের উপর সেদিন মনোরম আবহাওয়াতেই ভোট গ্রহণ হওয়ার সম্ভাবনা থাকছে। তবে ছাতা নিয়েই ভোটদান করতে যাওয়া উচিত বলে জানাচ্ছে হাওয়া অফিস। এদিকে উত্তরবঙ্গে ২১ তারিখ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমে যাওয়ার কথা রয়েছে। দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর