জল্পনা

ব্যুরো নিউজ, ২৬ জানুয়ারি: সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে পদ্মে ফিরছেন নীতীশ কুমার!

২০২৪- এর লোকসভা ভোটে বিজেপির বিরুদ্ধে একজোট বিরোধীরা। বিরোধী সেই জোটের নাম I.N.D.I.A। গতবছরে নীতীশ কুমারের ডাকে ১৭টি বিরোধী দল পাটনায় প্রথম বৈঠকে বসেছিল। এবার সেই নীতীশ কুমার  I.N.D.I.A জোট ছাড়তে চলেছেন বলে খবর। এই নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে। লোকসভা ভোটের দোরগোড়ায় ভাঙল ইন্ডিয়া জোট!

বিলাসবহুল আবাসন থেকে নীচে পড়ে মৃত ১

জানা গিয়েছে, ফের বিজেপির সঙ্গেই হাত মেলানোর পরিকল্পনা করছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সূত্রের খবর, খুব তাড়াতাড়ি তিনি নিজের সিদ্ধান্ত সকলকে জানিয়ে দেবেন। দলের কয়েক রাজ্য নেতার আপত্তি থাকলেও, নীতীশের প্রত্য়াবর্তনে সবুজ সংকেত দিয়েছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। আরজেডি আর কংগ্রেসের সঙ্গে নীতিশের জেডিইউ মিলে জোট করে বিহারে সরকার গঠন করেছিল। বর্তমানে বিহারের মুখ্যমন্ত্রী হলেন নীতীশ কুমার। বিজেপির হাত ধরতে গেলে তাকে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে হবে। তাই বিহারের রাজনীতিতে চলছে জোর জল্পনা, যে, ইস্তফা দিতে পারেন নীতীশ। তার সঙ্গে বিজেপির সমর্থনে তৈরি হতে পারে নতুন সরকার। আর এই সরকার গঠন হলে ডেপুটি সিএম- এর পদে থাকতে পারে দুই বিজেপি বিধায়ক। তবে, মুখ্যমন্ত্রীর পদ কাকে দেওয়া হবে তা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়ে গেছে জল্পনা।

ইতিমধ্যেই দিল্লি রওনা দিয়েছেন বিহারের বিজেপি রাজ্য সভাপতি সম্রাট চৌধুরী।  জানা গিয়েছে, জোট তৈরি হলে, নিজের দলের লোককেই বিহারের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসাতে আগ্রহী গেরুয়াশিবির। কারণ, নীতীশ কুমারকে বিজেপির সমর্থনে আবার মুখ্য়মন্ত্রীর পদে ফিরিয়ে আনলে দলের নিচুতলার কর্মীদের মধ্যে বিরাট ক্ষোভ তৈরি হতে পারে বলে আশঙ্কা বিজেপির রাজ্য নেতৃত্বের।

কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রায় যোগ না দেওয়ার কথা আগেই সাফ জানিয়ে দিয়েছিলেন নীতীশ কুমার। নাম না করে পরিবারতন্ত্রের প্রসঙ্গ টেনে তিনি নিশানা করেছিলেন কংগ্রেসকে। এমনকী, মোদীর প্রশংসায় পঞ্চমুখ হতেও দেখা গিয়েছিল তাঁকে, যা নিয়ে জল্পনা এখন তুঙ্গে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর