কুন্তল

ব্যুরো নিউজ, ১৩ জানুয়ারি: ওএমআর: কুন্তল যোগের চার্জশীট সিবিআইয়ের 

টেটের ওএমআর শিট পাঠানোর দায়িত্বে থাকা এস বসুরায় অ্যান্ড কোম্পানির সঙ্গে যোগাযোগ পাওয়া গিয়েছে। তৃণমূলের ধৃত যুব নেতা কুন্তল ঘোষের ব্যাঙ্ক একাউন্টের সঙ্গে। আর সেই বিষয়েই অতিরিক্ত চার্জশীট আদালতে পেশ করলো সিবিআই। এস বসুরায় অ্যান্ড কম্পানির দায়িত্ব ছিল ওএমআর শিট তথা টেটের উত্তরপত্র প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে পাঠানোর।

‘অটল সেতু’ ফিরিয়ে দিলো হারানো স্ত্রীকে

ওই সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন সংক্রান্ত সংযোগের নথি আদালতে পেশ করে সিবিআই জানিয়েছে কোনরকম তথ্য প্রযুক্তি সংক্রান্ত কোন অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও ওই সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়েছিলো। তদন্তকারীদের দাবি, একটি ওয়েবসাইডের মাধ্যমেই যা কুন্তল ঘোষ খুলেছিল সেখানেই কুন্তল ওই সংস্থার যোগাযোগের প্রমান পাওয়া যায়। উল্লেখ্য, প্রাথমিকে অসফল পরেখারথিদের থেকে টাকা নেওয়া ও চাকরি দেওয়ার যুবনেতা কুন্তল ঘোষ ও এস বসুরায় অ্যান্ড কোম্পানির ডিরেক্টর কৌশিক মাঝি ও কর্মচারী পার্থ সেন এখন সি বি আই হেফাজতে।

২০০৭ সালে বাম আমলে ওই সংস্থাকে নিয়োগ করা হয়। আর ২০১৭ সালে ওই সংস্থার মাধ্যমে ৭৫২ জন অযোগ্য প্রার্থীর তালিকা ই মেইল মাধ্যমে পাঠানো হয় তৎকালীন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যের কাছে। বহু বেনিয়মের মাস্টার মাইন্ড মানিকও এখন জেল বন্দী। চার্জশীটে বলা হয়েছে ওই ৭৫২ জনের মধ্যে ২৫৬ জনের চাকরি হয়েছিলো প্রাথমিক শিক্ষক হিসেবে।

ওই সংস্থার আইনজীবী অবশ্য আদালতে দাবি করেছেন, কৌশিক ওই দুর্নীতিতে জড়িত নয়, কারণ ওই সংস্থার দুই ডিরেক্টর প্রয়াত হয়েছেন। তাঁদের কথাতেই কাজ হয়েছে। আলিপুর মুখ্য বিচার বিভাগীয় বিচারকের এজলাসে শুক্রবার সি বি আই চার্জশীট জমা দিলেও আদালত বন্ধ থাকায় ওই মামলায় পরবর্তী অগ্রগতি জানা যায়নি। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর