ব্যুরো নিউজ, ১৪ ডিসেম্বর: লোকসভায় হুলুস্থুলু! হামলার ঘটনায় সাসপেন্ড ৮ নিরাপত্তারক্ষী

বুধবার অধিবেশন চলাকালীন সংসদের অধিবেশন কক্ষে অবৈধ ভাবে ঢুকে পড়ে ২ অনুপ্রবেশকারী। এমনকি ঘটনায় হামলার অভিযোগে দেশের আইনসভার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু তারপরেও নিরাপত্তা বেষ্টনী টপকে কীভাবে অভিযুক্তরা ঢুকলেন তা নিয়ে প্রশ্ন রয়েই যাচ্ছে, এমনকি কর্তব্যে গাফিলতির অভিযোগে লোকসভার ৮  জন নিরাপত্তারক্ষীকে সাসপেন্ড করা হয়।

মন্ত্রিসভায় রদবদলের সম্ভবনা! কে কোন দায়িত্বে?

ওই ৮ জন নিরাপত্তা বাহিনীর সদস্য। বুধবার লোকসভার বিভিন্ন প্রান্তে ডিউটি ছিল তাঁদের। লোকসভায় হামলার ঘটনার পর নিরাপত্তারক্ষীদের সাসপেন্ড করা হয়। কর্তব্যে গাফিলতির অভিযোগে সাসপেন্ড হন, রামপাল, অরবিন্দ, বীর দাস, গণেশ, অনিল, প্রদীপ, ভিমিত ও নরেন্দ্র। লোকসভার প্রবেশ পও ও পার্লামেন্ট হাউসের প্রবেশ পথে এই  ৮ জনের ডিউটি ছিল বলে জানা যায়।

প্রসঙ্গত, বুধবার সংসদে চলছিল লোকসভার অধিকবেশন। সে সময় দর্শক গ্যালারি থেকে অধিবেশন কক্ষে নেমে আসে ২ জন। সেখানে স্মোক বোম্ব ফাটানোয় হলুদ ধোঁয়ায় ভরে যায় অধিবেশন কক্ষ। সংসদের বাইরেও হই- হট্টগোল করে আরও এক মহিলা। অধিবেশন কক্ষে ঢোকা ২ জনকেই গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তদের নাম সাগর শর্মা ও মনোরঞ্জন ডি। এ ছাড়াও অমল শিণ্ডে, নীলম আজাদকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তরা বিভিন্ন রাজ্যের বাসিন্দা। একটি ফেসবুক পেজের মাধ্যমে তাঁদের মধ্যে পরিচয় গড়ে ওঠে। তারপর কয়েক মাস ধরেই সংসদ আক্রমনের পরিকল্পনা করেছিলেন বলে জানতে পেরেছে পুলিশ। সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর