শুনানি

ব্যুরো নিউজ, ১৪ ডিসেম্বর: মহুয়া: শুনানির দিনক্ষণ বলবেন প্রধান বিচারপতি

তাঁর সাংসদ পদ খারিজ করা হয়েছিলো অসাংবিধানিক উপায়ে। লোকসভা থেকে তাঁর সাংসদ পদ খারিজের পর এই অভিযোগে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছিলেন তৃনমূল সাংসদ মহুয়া মৈত্র। ‘ক্যাশ ফর কোয়েশ্চেন’ অভিযোগে তাঁর পদ খারিজ হয়। বহিষ্কৃত হন লোকসভা থেকে। সুপ্রিম কোর্টে যে আবেদন করেছে মহুয়া তাঁর সারবস্তু সংক্ষেপে পাঠানোর নির্দেশ দিলেন দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়।

নিরাপত্তা বাড়ছে রাজ্য বিধানসভাতে

কৃষ্ণনগরের সাংসদের ব্যাপারে অভিযোগ জানানোর বিষয়টি মহুয়ার কৌসুলি অভিষেক মনু সিংভিকে জানিয়ে দেওয়া হয়। বুধবার ওই মামলা নিয়ে মোশন করেন সিংভি। সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জয় কিশেন কওলের নেতৃত্বাধীন বেঞ্চে। বিচারপতি কওল, সিংভিকে জানিয়ে দেন মামলাটি বিচারপতি চন্দ্রচূড়ের এজলাসে মোশন করতে। তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

এরপরেই সিংভি মহুয়ার মামলা প্রধান বিচারপতির বেঞ্চে মোশন করেন। তিনি আর্জি জানান, যাতে দ্রুত এই মামলার নিষ্পত্তি করা হয়। প্রধান বিচারপতি জানিয়ে দেন, মামলার সংক্ষিপ্ত সারবস্তু কোর্টের কাছে ইমেইল করে পাঠালে তবেই শুনানির দিন ধার্য হবে। আগামী ১৬ ডিসেম্বর থেকে সুপ্রিম কোর্টে শুরু হবে শীতকালীন ছুটি। তাই এর মধ্যে মহুয়া মামলা আদৌ হবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর