হাসপাতালে

ব্যুরো নিউজ, ১৩ ডিসেম্বর: আজ SSKM হাসপাতালে মদন মিত্রের অস্ত্রোপচার

 

আজ বেলা ১১ টা নাগাদ SSKM-এর ট্রমা কেয়ারে শুরু হয়ে গিয়েছে মদন মিত্রের অস্ত্রোপচার। গত বৃহস্পতিবার রাতে শরীরের রক্তচাপ বেড়ে গিয়ে ও অক্সিজেনের পরিমাণ কমে যাওয়াতে খিচুনি শুরু হয় মদন মিত্রের। সেই সময় তিনি বেড থেকে পড়ে যান। বেড থেকে পড়ে যাওয়ার সময় বেকায়দায় তিনি ব্যাথা পান। ফলে তার বাঁ কাঁধের হাড় সরে যায়। সরে যাওয়া সেই হাড়েরই অস্ত্রোপচার হবে আজকে। তাঁকে এই মুহূর্তে SSKM হাসপাতালের মেইন ব্লকের থেকে নিয়ে যাওয়া হয়েছে SSKM- এর ট্রমা কেয়ার সেন্টারে। সেখানে করা হচ্ছে তাঁর অস্ত্রোপচার।

লোকসভায় অনুপ্রবেশকারীকে ঘাড় ধরে পাকড়াও করলেন বিজেপি সাংসদ

দিন দশেক আগে মাঝরাতে আচমকা তীব্র শ্বাসকষ্ট ও বুকে ব্যথা নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয় মদন মিত্রকে। পরের দুদিন তিনি স্থিতিশীল ছিলেন। এরপর বৃহস্পতিবার গভীর রাতে মদন মিত্র ফের তীব্র শ্বাসকষ্ট ও বুকে ব্যথা অনুভব করেন। পরের দিন একাধিক টেস্ট করার পর ধরা পরে তিনি নিউমোনিয়ায় আক্রান্ত। পরবর্তীতে তাঁর শরীরে ভীষণ কাঁপুনি শুরু হয়। গোটা শরীর ঝাঁকিয়ে কাঁপতে থাকেন তিনি। জ্ঞানও হারান। এরপর CPR দিয়ে স্বাভাবিক করার চেষ্টা করা হয় তাঁকে।

কিন্তু ওই তীব্র ঝাঁকুনির জেরে কাঁধের হাড় ভেঙে যায় মদন মিত্রের, এমনটাই হাসপাতাল সূত্রের খবর। শুক্রবার সকাল থেকেই কার্ডিওলজিস্ট, নেফ্রোলজিস্ট সহ মোট ১০ জন চিকিৎসকের একটি বিশেষ টিম তাঁর চিকিৎসার দায়িত্ব নেন। অক্সিজেন স্যাচুরেশন কম থাকায় তাঁকে অক্সিজেন দেওয়া হয়। পাশাপাশি স্পাইনাল কর্ডের সিটিস্ক্যান করা হয়। বর্তমানে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি আছেন তিনি। আজ SSKM হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে অস্ত্রোপচার করা হচ্ছে মদন মিত্রের। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর