গো

লাবনী চৌধুরী, ৫ ডিসেম্বর: গো মুত্র নিদানে জয় বিজেপির

রাজস্থান, মধ্য প্রদেশ, ছত্তিশগঢ়- এই ৩ রাজ্যে বিজেপির ব্যাপক জয়কে গো মুত্রের রাজ্যের জয় বলেই আখ্যা দিলেন ডিএমকে সাংসদ সেন্থিল কুমার। বুধবার এই মন্তব্য করে তিনি আরও একটু ইন্ধন দিলেন বিজেপি বিরোধী দলগুলিকে। তিনি বলেন, ওই ৩ রাজ্যকে গো মুত্রের রাজ্য বলেই সকলে জানে। 

মূলত হিন্দি ভাষী ৩ রাজ্যের ওপর বিজেপি ভরসা রেখেছে হিন্দুত্ববাদের ওপরে। বুধবার সংসদে বক্তব্য রাখতে গিয়ে এরকমই বিতর্কের জন্ম দিলেন সেন্থিল কুমার। ওই ৩ রাজ্যের জয়কে ইন্ডিয়া জোটের অন্যতম শরিক মমতা বন্দোপাধ্যায় বলেছিলেন, এই ফলে আশঙ্কার কোনও কারণ নেই। আসন্ন লোকসভা নির্বাচনের আগে শরিকদের সঙ্গে আসন সমঝোতা কংগ্রেস সেরে ফেললে অনেকটাই এড়ানো যাবে বিজেপির বাড়বাড়ন্ত। বিজেপির তিন রাজ্যের জয়কে তিনি কংগ্রেসের ব্যর্থতা বলেই মনে করেছেন। কিন্তু সেন্থিল কুমারের মতে তিনি গো মুত্রের রাজ্য বা হিন্দুত্ববাদের ব্যাপক জয় বলে মন্তব্য করেন। 

IPL-এর আগে মা আম্বের মন্দিরে মাহি

ওপর দিকে দক্ষিণের তামিলনাড়ু, তেলেঙ্গানা, কেরালা, অন্ধ্রপ্রদেশের বিজেপির পরাজয় নিয়েও তুলোধোনা করেছেন পদ্ম শিবিরকে। ডিএমকে সাংসদের ওই মন্তব্য নতুন করে বিজেপির ও সঙ্ঘ-পরিবারকে আক্রমণ শানানোর হাতিয়ার তুলে দেওয়া হল বলে মন্তব্য করেছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। এই ধরেন মন্তব্য তিনি ২০২২ সালেও করেছিলেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর