লোকসভা

ব্যুরো নিউজ, ৪ ডিসেম্বর: ৪২ লোকসভা আসনে হিন্দু মহাসভা 

২০২৪ এ আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ টি আসনেই লড়ার সিদ্ধান্ত জানালো হিন্দু মহাসভা। তাদের অভিযোগ তাদের কিছু দাবি দাওয়া নিয়ে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়েছিলেন। এই অভিযোগ সহ হিন্দু মহাসভার রাজ্য সভাপতি চন্দ্রচূড় গোস্বামী জানান, গত ২৯ নভেম্বর ধর্মতলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সভায় তাঁরা গিয়েছিলেন কিছু দাবি জানাতে। কিন্তু নবান্নের বৈঠক যেমন নিষ্ফলা তেমনই বিজেপির সভায় অমিত শাহের সঙ্গে নাকি তাদের দেখা করতেই দেওয়া হয়নি। বরং দুরব্যাবহার করা হয়েছে বলে তাঁরা জানিয়েছে।

৩ রাজ্যে ‘মোদী ম্যাজিক’| সেলিব্রাশন এরাজ্যে

চন্দ্রচূড় জানান, তিনি মতুয়াদের নাগরিকত্ব কেড়ে নেওয়ার ভয় দেখিয়ে কোন দলকেই রাজনীতি করতে দেবেন না। এছাড়াও সমস্ত সম্প্রদায় ভারতীয় যারা বিদেশি আছেন তাদের নিঃশর্তে দ্রুত নাগরিকত্ব দেওয়ার আবেদন জানান।

বিষয়টি নিয়ে তাঁরা মতুয়ার ঠাকুরবাড়িতে গিয়ে প্রাক্তন তৃনমূল সাংসদ তথা মতুয়া সঙ্ঘাধিপতি মমতা ঠাকুরের সঙ্গে কথা বলেছেন। তাদের মতে মতুয়া উদ্বাস্তুরা বুঝতে পারছেন, নাগরিকত্ব নিয়ে ভাওতা দিচ্ছে বিজেপি। তবে বিজেপি এইসবকে গুরুত্ব দিতে নারাজ। তাদের অভিযোগ, তৃনমূল কংগ্রেসের প্ররোচনায় এসব করছে হিন্দু মহাসভা। উল্লেখ্য, পূর্ব কলকাতার রুবি হাসপাতালের কাছে হিন্দু মহাসভার পুজোয় পশুদের মুখ তৈরি করা হয়েছিলো মহত্মা গান্ধির মুখের আদলে। তাতেই ক্ষিপ্ত হয় কংগ্রেসিরা। পুলিশি হস্তক্ষেপে সেই গোলমাল থামানো সম্ভব হয়েছিলো। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর