বিধানসভা

ব্যুরো নিউজ, ৩ ডিসেম্বর: বিধানসভা নির্বাচনের প্রভাব ইন্ডিয়া জোটে! কী বললেন পাওয়ার?

২০২৪ লোকসভা ভোটের আগে সেমিফাইনাল ছিল এই ৫ রাজ্যের বিধানসভা ভোট। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। আর সেই সেমিফাইনালে একেবারে থুবড়ে পড়েছে কংগ্রেস। ৪ রাজ্যের মধ্যে রাজস্থান, মধ্য প্রদেশ, ছত্তিশগর এই তিনটেই বিজেপির দখলে। শুধুমাত্র দক্ষিণ ভারতের রাজ্য, তেলঙ্গানা গিয়েছে কংগ্রেসের ঝুলিতে। যার ফলে কংগ্রেসের পাশাপাশি প্রশ্ন উঠছে ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ নিয়েও।

কংগ্রেসকে ইন্ডিয়া জোটের সর্বাগ্রে রাখা হয়েছিল, আজ সেই কংগ্রেসের চরম বিপর্যয়! এই আবহেও স্বাস্তির বার্তা শোনালেন NCP সুপ্রিমো শরদ পাওয়ার।

গেরুয়া ঝড়ে বিধানসভায় বিজয়োৎসব | ইন্ডিয়া জোট-সহ মমতাকে ‘আক্রমণ’ শুভেন্দুর 

এদিন মধ্যপ্রদেশের সাতারায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে শরদ পাওয়ার বলেন, ছত্তীসগঢ়, মধ্য প্রদেশ, রাজস্থান, তেলঙ্গানা ও মিজোরামের বিধানসভা ভোটের ফলের কোনও প্রভাব বিরোধী জোট ইন্ডিয়া-র উপর পড়বে না। মঙ্গলবার আমরা কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের নয়া দিল্লির বাসভবনে বসে ৫ রাজ্যের বিধানসভা ভোটের ফলাফলের কারণ বিশ্লেষণ করব।

উল্লেখ্য, ৫ রাজ্যের বিধানসভা ভোটের ঘোষণার পর থেকেই ইন্ডিয়া জোটের দলগুলির মধ্যে বিরোধের সৃষ্টি হয়। মূলত, বিধানসভা ভোটের আসন ভাগাভাগি নিয়ে কংগ্রেসের সঙ্গে অন্যান্য শরিক দলগুলির ফাটল আরও চওড়া হয়। এবার ৪ রাজ্যের বিধানসভা ভোটে কংগ্রেসের বিপর্যয় ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি করেছে। এদিন ভোট গণনার সকালেই তড়িঘড়ি ইন্ডিয়া ব্লকের শরিকদের নিয়ে বৈঠকের ডাক দেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। আগামী ৫ ডিসেম্বর, দিল্লিতে খাড়্গের নিজের বাসভবনেই বৈঠক। বর্তমান পরিস্থিতিতে এই বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর