সুপ্রিম কোর্টে

ব্যুরো নিউজ, ২২ নভেম্বর: সুপ্রিম কোর্টে বড় ধাক্কা রামদেবের! পতঞ্জলির প্রতিটি পণ্যে ১ কোটি টাকার জরিমানা…

সুপ্রিম কোর্টে বড় ধাক্কা রামদেবের। রামদেবের আয়ুর্বেদিক সংস্থা পতঞ্জলি-কে কড়া সতর্কবার্তা দিল সুপ্রিম কোর্ট।

ফের বোমায় আক্রান্ত শৈশব! ক্ষতবিক্ষত ৩ শিশু

আয়ুর্বেদ নিয়ে গবেষণা করে পণ্য তৈরি করে বিজ্ঞাপন দিচ্ছে পতঞ্জলি। আর সেই বিজ্ঞাপনে বিভিন্ন রোগ নিরাময়ের যে মিথ্যা ও বিভ্রান্তিকর দাবি করছে, তা নিয়ে সতর্কবার্তা দিল সুপ্রিম কোর্ট। যদি অবিলম্বে এমন ভুয়ো বিজ্ঞাপন বন্ধ না করা হয়, তবে পতঞ্জলির প্রতিটি পণ্যের উপরে ১ কোটি টাকা করে জরিমানা করা হবে বলেও জানানো হয় শীর্ষ আদালতের তরফে।

মঙ্গলবার সুপ্রিম কোর্টে পতঞ্জলির বিরুদ্ধে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের দায়ের করা মামলার শুনানি হয়। বিচারপতি আহসানুদ্দিন আমানুল্লাহ ও বিচারপতি প্রশান্ত কুমার মিশ্রের বেঞ্চের তরফে পতঞ্জলি সংস্থাকে কড়া সতর্ক করে বলা হয়, “পতঞ্জলি আয়ুর্বেদের সমস্ত মিথ্যা ও বিভ্রান্তিমূলক বিজ্ঞাপন এই মুহূর্তে বন্ধ করা হোক। যদি এই নির্দেশের অমান্য হয়, তবে আদালত কড়া পদক্ষেপ করবে।”

পাশাপাশি পতঞ্জলি আয়ুর্বেদকে আধুনিক চিকিৎসা বিজ্ঞানের বিরুদ্ধে কোনও ধরনের বিভ্রান্তি মূলক দাবি বা বিজ্ঞাপন প্রচার করতে বারণ করা হয়। যদি পতঞ্জলি রোগ নিরাময় নিয়ে কোনও মিথ্যা দাবি বা প্রচার চালায়, তবে প্রতিটি পণ্যের উপরে ১ কোটি টাকা জরিমানা করা হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়। পতঞ্জলির বিরুদ্ধে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মামলার পরবর্তী শুনানি ২০২৪ সালের ৫ ফেব্রুয়ারি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর