মায়ের

ব্যুরো নিউজ, ২১ নভেম্বর: মায়ের মমত্বের অন্যতম নজির! মৃত্যুমুখে দাড়িয়েও তাঁর পরিচয় তিনি একজন মা!

একের পর এক গুলির শব্দ, এদিকে স্বামীকে অপহরণ করে যুদ্ধবন্দী করা হচ্ছে, দুই সন্তানকে নিয়ে জঙ্গিদের বন্দুকের নলের সামনে দাড়িয়েও প্রকাশ পেয়েছে মায়ের মমত্ব। এ যেনও মায়ের মমত্ব এক অন্যতম নজির।

প্রকাশ্যে এসেছে লোম হর্ষক একটি ভিডিও। হামাসের ওই ভিডিওতে হামাস জঙ্গিরা তার স্বামীকে অপহরণ করে যুদ্ধবন্দি করছে, সেই সময় ইসরায়েলি এক মা তার দুধের সন্তানকে বুকে আঁকড়ে ধরে রয়েছেন। এমনই এক ভয়ঙ্কর মুহূর্তর ছবি ফুটে উঠেছে ওই ভিডিওটিতে। একইসঙ্গে ওই ভিডিওটিতে ফুটে উঠেছে এক মায়ের তার সন্তানের জন্য আকুতি!
সুপ্রিম পর্যবেক্ষণে চাঞ্চল্য! বাবা মা নিজেরাই সন্তানদের মৃত্যুর দিকে ঠেলে দেন
অপহৃত ব্যক্তিটির নাম ওমরি মিরান। তাঁর বয়স ৪৬। তিনি ৭ অক্টোবর কিবুতজ নাহাল ওজে নিজের বাড়ি থেকে তাঁকে অপহরণ করা হয়, তার অপহরণে তাঁর স্ত্রী লাভির বর্তমানে রয়েছে শুধুই হতাশা।

দুই সন্তানের মা ৩৮ বছর বয়সী লিশায় লাভি, তার স্বামীকে অপহরন করে যুদ্ধবন্দি করার সময়, তার ছয় মাস বয়সী দুধের শিশু কন্য আলমাকে দু’হাত দিয়ে নিজের বুকের মধ্যে ধরে রেখেছিলেন লাভি। ক্লিপটিতে, শোনা যাচ্ছে গুলির শব্দ। হামাসের বন্দুকধারীদের ছায়া পরিবারের চারপাশে ঘুরে বেড়াচ্ছে। যেখানে জীবন অনিশ্চিত। এদিকে ১২০০ ইসরায়েলি নিহত। প্রায় ২০০ জনেরও বেশি যুদ্ধবন্দি৷

হামাসের প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, লাভি তাঁর মেয়ে আলমাকে তার প্রতিবেশীদের বাড়ির রান্নাঘরে ধরে রেখেছে, যেখানে তিনি, তাঁর স্বামী, তাঁদের দুই সন্তান হামাসের বন্দুকধারীদের বন্দুকের সামনে দাড়িয়ে। এই অবস্থায় তাঁর সবচেয়ে বড় পরিচয় যে তিনি একজন মা। আর এই ভিডিওতে তাঁর মমত্বেরই প্রকাশ পেয়েছে।

ক্লিপটিতে, শোনা যাচ্ছে গুলির শব্দ। হামাসের বন্দুকধারীদের ছায়া পরিবারের চারপাশে ঘুরে বেড়াচ্ছে। যেখানে জীবন অনিশ্চিত। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর