IFFI

লাবনী চৌধুরী, ২১ নভেম্বর: ৫৪ তম IFFI-এর উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন শহীদ-মাধুরী

অনুষ্ঠিত হতে চলেছে ভারতের ৫৪ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (IFFI) ২০২৩। ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত আঞ্চলিক চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে ভারতের সাংস্কৃতিক বৈচিত্র্য উদযাপন কয়রা হবে।

ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন বলিউড তারকা শহীদ কাপুর ও মাধুরী দীক্ষিত।
অনুষ্ঠিত হতে চলেছে ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব IFFI
বলিউড তারকা শহিদ কাপুর এবং মাধুরী দীক্ষিত গোয়ায় ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (IFFI) তারকা খচিত উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন। এই চলচ্চিত্র অনুষ্ঠানে অভিনেতা সারা আলি খান, পঙ্কজ ত্রিপাঠি এবং বিজয় সেতুপতি তাদের আসন্ন চলচ্চিত্রগুলির প্রথম ঝলক উন্মোচন করবেন।

২০ নভেম্বর পানাজির শ্যামা প্রসাদ মুখার্জি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানের সাথে ফিল্ম গালার ৫৪ তম সংস্করণ শুরু হয়।

অভিনেতা অপারশক্তি খুরানা এবং কারিশমা তান্না উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা (হোস্ট) করবেন। এতে শ্রিয়া শরণ, নুশরাত ভারুচাও অভিনয় করবেন।


অতিথিদের মধ্যে রয়েছেন সেতুপতি, সারা, ত্রিপাঠি, সানি দেওল, করণ জোহর, শান্তনু মৈত্র, শ্রেয়া ঘোষাল এবং সুখবিন্দর সিং-সহ প্রমুখরা।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর এক বিবৃতিতে বলেছেন, "দেশ জুড়ে আমাদের চলচ্চিত্র নির্মাতাদের আবেগ এবং বিশ্বজুড়ে পরিচালক এবং প্রযোজকদের সাথে আমরা যে সহযোগিতা তৈরি করতে পেরেছি তার জন্য IFFI প্রতি বছর বৃদ্ধি পাচ্ছে।"

"যেহেতু আমরা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমস্ত সেক্টরে ভারতের বৈশ্বিক অবস্থানকে শক্তিশালী করার দৃষ্টিভঙ্গিকে এগিয়ে নিয়ে যাচ্ছি। সিনেমা, শিল্প এবং সংস্কৃতি আমাদের যুবকদের বিশ্ব মঞ্চে এমন গল্পের সাথে যাত্রা করার ক্ষমতা দিতে পারে, যা মূলত বিশ্বব্যাপী এবং সকলের হৃদয়ে স্থায়ী। তিনি আরও বলেন, সকলের সহযোগিতা, যৌথ প্রযোজনা এবং অত্যাধুনিক প্রযুক্তি প্রতিষ্ঠার মধ্যে দিয়ে এটি একটি নিখুঁত প্ল্যাটফর্ম হয়ে উঠবে।"
মাধুরী দীক্ষিত গত বছর IFFI-তে ভারতীয় চলচ্চিত্র ব্যক্তিত্ব সম্মানে ভূষিত হয়েছিলেন। এবছর তিনি তার চার্টবাস্টার গানগুলির একটি মেডলি পরিবেশন করবেন।

অভিনেতা শহীদ কাপুর বলেন, "সিনেমা আমাকে অনেক কিছু দিয়েছে, বিনিময়ে কিছু ফেরৎ দেওয়ার সময় এসেছে। গান এবং নাচের মাধ্যমে এটি করার চেয়ে ভাল উপায় আর কী হতে পারে? যা কেবল ভারতীয় সিনেমা নয়, ভারতীয় সংস্কৃতির সাথেও অবিচ্ছেদ্য।" শাহিদ বলেন, তিনি লাইভ দর্শকদের জন্য পারফর্ম করতে মুখিয়ে আছেন।

শহীদ কাপুর আরও বলেন, "মহান কাজ করা স্বাভাবিকভাবেই তখন আসে, যখন আপনি যেই কাজটি করেন সে সম্পর্কে উত্সাহী হন। এবং লাইভ দর্শকদের সামনে পারফর্ম করা এমন একটি জিনিস, যা আমি সত্যিই পছন্দ করি। আমি ২০শে নভেম্বর গোয়াতে আরও একবার এটি করতে পেরেছি তার জন্য IFFI-কে ধন্যবাদ।" 

এই চলচ্চিত্র উৎসবে সারা আলি খানের সাথে থ্রিলারের প্রথম লুক উন্মোচন করবেন জোহর। এবং সঙ্গে থাকবে "এ ওয়াতান মেরে ওয়াতান" এর টিম। শোকেস চলাকালীন চলচ্চিত্রটির অনুপ্রেরণামূলক টাইটেল ট্র্যাক গাইবেন সুখবিন্দর সিং।
"এ ওয়াতান মেরে ওয়াতান" উষা মেহতার যাত্রা বর্ণনা করে। যিনি 1942 সালের ভারত ছাড়ো আন্দোলনের সময় একটি আন্ডারগ্রাউন্ড রেডিও স্টেশন, কংগ্রেস রেডিও শুরু করেছিলেন, যা কয়েক মাস ধরে সেন্সরবিহীন হয়ে পড়ে, এমনকি নিষিদ্ধ সংবাদও এই রেডিও-র মাধ্যমে সম্প্রচার করে।

অনিরুদ্ধ রায় চৌধুরী পরিচালিত ক্রাইম-থ্রিলার "কাদাক সিং" উপস্থাপন করবেন, ত্রিপাঠি, মৈত্র, ঘোষাল এবং তাবা চাকে।

"IFFI উৎসব সর্বদা অনুপ্রেরণামূলক গল্প এবং গল্পকারদের জন্য একটি প্ল্যাটফর্ম অফার করে, যারা দুর্নীতির মুখোশ উন্মোচন করে এবং সিস্টেমকে পরিষ্কার করে। যার ফলে আমাদের অনুপ্রাণিত করে," মন্তব্য ত্রিপাঠির। 

"জওয়ান" তারকা সেতুপতি ব্ল্যাক কমেডি "গান্ধী টকস" এর ট্রেলার লঞ্চ করবেন, একটি নির্বাক চলচ্চিত্র যা অরবিন্দ স্বামী, সিদ্ধার্থ যাদব এবং অদিতি রাও হায়দারি অভিনীত।

উৎসবে মাইকেল ডগলাস এবং তার অভিনেতা-স্ত্রী ক্যাথরিন জেটা জোনস, সালমান খান, বিদ্যা বালান, আয়ুষ্মান খুরানা, অনুপম খের, ভিকি কৌশল, সিদ্ধার্থ মালহোত্রা, এ আর রহমান-সহ অন্যান্য সেলিব্রিটিরাও উপস্থিত থাকবেন। 

২৪ নভেম্বর সমাপনী অনুষ্ঠানের শিরোনাম হবেন আয়ুষ্মান খুরানা এবং প্রখ্যাত সঙ্গীত সুরকার অমিত ত্রিবেদী। তার অভিনয়ের মাধ্যমে আয়ুষ্মান খুরানা ডগলাসকে শ্রদ্ধা জানাবেন। যিনি 'সত্যজিৎ রায় লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড' প্রাপক।

ত্রিবেদী তার সুপারহিট গানগুলির একটি মেডলির পাশাপাশি 'সাউন্ডস অফ ভারত'-এর একটি বিশেষ উপস্থাপনা করবেন।

হিমাচল প্রদেশ পুলিশের ‘হারমনি অফ দ্য পাইনস’ অর্কেস্ট্রা জাতীয়তাবাদী উন্মাদনা জাগিয়ে একটি বিশেষভাবে কিউরেটেড পারফরম্যান্স হবে।

ভায়াকম মিডিয়া প্রা. লিমিটেড দ্বিতীয় বছরের জন্য উদ্বোধনী এবং সমাপনী অনুষ্ঠানের একচেটিয়া মিডিয়া এবং সম্প্রচারের অংশীদার COLORS চ্যানেল এবং OTT প্ল্যাটফর্ম JioCinema-এ সম্প্রচার করবে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর