ED

ব্যুরো নিউজ, ২০ নভেম্বর: ED-র হাতে রেশন চুরির হিসাবের খাতা! কী লেখা তাতে?

রেশন দুর্নীতির তদন্ত যত এগচ্ছে, ততই একের পর এক বিস্ফোরক তথ্য প্রকাশ্যে আসেছে। গ্রেফতার হওয়া বাকিবুর রহমানকে জেরা করে মিলেছে চাঞ্চল্যকর তথ্য। সূত্রের খবর, ইডি-র হাতে একটি খাতা এসেছে। সেই খাতায় চুরির হিসাব লিখে রাখা হত। কে কত পরিমাণ চুরির আটা বিক্রি করল, কত লাভ হল, সেই সব তথ্যই লিখে রাখা থাকত সেখানে। জানা যাচ্ছে, একাধিক ডিস্ট্রিবিউটার ও ডিলারের নাম সেই খাতায় রয়েছে।

রেশন দুর্নীতিতে বিস্ফোরক দাবি ED-র

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, ওপেন মার্কেট সেল অব পিডিএস রেশন এই পয়েন্টারের মধ্যে লিখে রাখা থাকত। চোরাই আটা কত বিক্রি হয়েছে, কার কাছে সেই আটা গিয়েছে। শুধু পিডিএস নয়, এছাড়াও রয়েছে ক্যাশ পেমেন্ট মেড টু ডিস্ট্রিবিউটার। অর্থাৎ ডিস্ট্রিবিউটারদের যে টাকা দিতে হবে এবং যে টাকা দেওয়া হয়েছে তার হিসাব লেখা থাকত। এর পাশাপাশি লেখা থাকত প্রভাবশালীদের কত টাকা দিতে হবে, কার কত পাওনা সব নথি এসেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে।

তদন্ত যত এগোয় তদন্তকারী সংস্থার হাতে আসে নয়া নয়া তথ্য। জানতে পারা যায় চাল বণ্টনের ক্ষেত্রে ধান কিনে ভুয়ো কৃষকদের নামে অ্যাকাউন্ট খোলা হয়েছে। নিজের আত্মীয় পরিজন ও ঘনিষ্ঠদের নামে অ্যাকাউন্ট খুলে কোটি কোটি সরকারি টাকা সরিয়েছেন বাকিবুর এমনটাই দাবি তদন্তকারী সংস্থার। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর