বিরসা

ব্যুরো নিউজ, ১৬ নভেম্বর: বিরসা মুন্ডার জন্মদিন উপলক্ষে হাজির জেলাশাসক

 

রাজনগরে ঐতিহাসিক গাবগাছসহ সমস্ত ঐতিহাসিক নিদর্শনগুলিকে সাজিয়ে তোলার পরিকল্পনার অঙ্গীকার করলেন রাজনগরের জেলাশাসক বিধান রায়। তিনি এদিন বিরসা মুন্ডার জন্মদিন উপলক্ষে রাজনগরে উপস্থিত ছিলেন। উল্লেখ্য, রাজনগরের কালীদহ পুকুরপাড়ে অবস্থিত একটি গাবগাছে তৎকালীন সময়ে সাঁওতাল নেতা মঙ্গল মাঝি সহ ১২ জনকে ফাঁসি দিয়েছিল ব্রিটিশরা। ঐতিহাসিক এই গাবগাছের তলদেশে বিরসা মুন্ডার ১৪৮ তম জন্ম দিবস যথাযথ মর্যাদার সাথে পালিত হল।

সারমেয়দের ভাইফোঁটা দিয়ে নজির গড়ল ধুপগুড়ির কিশোরী

জেলাশাসক বিধান রায় জানান, রাজনগরে অনেক ঐতিহাসিক নিদর্শন রয়েছে। এগুলির সংরক্ষণের প্রয়োজন রয়েছে । এ বিষয়ে আলোচনা করা হয়েছে ও একটি পরিকল্পনাও গ্রহণ করা হবে এই বিষয়ে। এর ফলে এইসব ঐতিহাসিক নিদর্শনগুলিকে সাজিয়ে তোলা যাবে। রাজনগর যাতে একটি পর্যটন ক্ষেত্র হিসেবে পরিচিতি পায় ও পরবর্তী প্রজন্ম রাজনগরের ইতিহাস জানার সুযোগ যাতে পায় তার ব্যবস্থা করা হবে।

 

জেলাশাসক বিধান রায়ের সাথে উপস্থিত ছিলেন বীরভূম জেলা পরিষদের সহ-সভাধিপতি স্বর্ণলতা সরেন, কর্মাধ্যক্ষ বিশ্ববিজয় মার্ডি, বিডিও শুভাশিস চক্রবর্তী ,পঞ্চায়েত সমিতির সভাপতি নিবেদিতা সাহা, পূর্ত-কর্মাধক্ষ সুকুমার সাধু, ও রাজনগর থানার ওসি দেবাশীষ পন্ডিত সহ অন্যান্যরা। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর