ভাইফোঁটা

ব্যুরো নিউজ, ১৬ নভেম্বর: সারমেয়দের ভাইফোঁটা দিয়ে নজির গড়ল ধুপগুড়ির কিশোরী

পথের সারমেয়দের ফোঁটা দিয়ে ভাইফোঁটার উৎসব পালন করলো পশুপ্রেমী সপ্তদীপা দে। এই সুন্দর মুহূর্তের সাক্ষী থাকলো ধুপগুড়ি ৩ নম্বর ওয়ার্ডের মাজার সরিফ পাড়া ও তার বাসিন্দারা। নিজের দাদাকে ফোঁটা দেওয়ার পাশাপাশি সপ্তদীপা পথ কুকুরদের ফোঁটা দিয়ে তাদের পছন্দের খাবার পরিবেশন করেছে।

মায়াপুর ইসকন মন্দিরে আয়োজিত অন্নকূট উৎসব

তাদের ওই পাড়ায় আছে মোট ১৪- ১৫ টা সারমেয় যারা দিন রাত এক করে ওই পাড়াটিতে দায়িত্ব নিয়ে পাহারা দেয়। সে ভালবেসে সেই সারমেয়দের প্রতিদিন খাবার দেয়। তার ভালবাসার প্রকাশ পেয়েছে এই বিশেষ দিনে ওই সারমেয়দের কপালে দেওয়া ফোঁটার মাধ্যমে।

ভাইফোঁটার বিশেষ দিনে নিষ্ঠার সাথে সপ্তদীপা যেমন তার দাদার কপালে ফোঁটা দিয়ে যমের দুয়ারে কাঁটা ফেলে তার দীর্ঘায়ু কামনা করেছে, ঠিক তেমনি সেইসব সারমেয়দের প্রতিও সে একই নিয়ম নিষ্ঠার সাথে পালন করেছে। এই ঘটনা আজকের সমাজে অতি বিরল। এর ফলে অন্যান্য পশুপ্রেমী সংগঠনের সদস্যরাও তার এই কাজকে কুর্নিশ জানিয়েছে। সপ্তদীপা বলেছে, “এই সারমেয়রা আমার ভাইয়ের মতো। আমি এদেরকে তাই খুব ভালবাসি। তাদের নিয়মিত আমি ৩ বেলা খাবার দিই। অসুস্থ হলে তাদের চিকিৎসা করি। তাই তাদের ভাইফোঁটা দিয়ে দীর্ঘায়ু কামনা করলাম”। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর