মন্দিরে

ব্যুরো নিউজ, ১৫ নভেম্বর: মায়াপুর ইসকন মন্দিরে আয়োজিত অন্নকূট উৎসব  

নদীয়া জেলার মায়াপুরে অবস্থিত ইসকন মন্দির। এই মন্দিরে মহাসমারোহের সাথে গিরি গোবর্ধন পুজোর আয়োজন করা হয়েছিলো। মঙ্গলবার সেই উপলক্ষে আয়োজিত হয় অন্নকূট উৎসব। মঙ্গলবার মায়াপুর ইসকন মন্দিরে সকালে মঙ্গল আরতির মধ্য দিয়ে সূচনা হয় গিরি গোবর্ধন পুজোর। পাশাপাশি এই পুজো উপলক্ষ্যে উপস্থিত হাজার হাজার ভক্তের মধ্যে বিনামূল্যে প্রসাদ বিতরণের ব্যবস্থা করা হয় ইসকনের তরফ থেকে। অন্নকুট উৎসবে মায়াপুর ইসকন মন্দিরে দেখা যায় বিশাল ভোগের আয়োজন।

জীবন পাল্টাচ্ছে মহিষবাথানের মুখা শিল্পীদের

গিরি গোবর্ধন পুজো ও অন্নকুট উৎসব উপলক্ষ্যে দেশ-বিদেশ থেকে হাজার হাজার ভক্ত মঙ্গলবার সকাল থেকেই সমবেত হতে শুরু করেন মায়াপুর ইসকন মন্দিরের প্রাঙ্গণে। এদিন বিভিন্ন ভাষায় গিরি গোবর্ধনের ওপর ধর্মালোচনার ব্যবস্থা করা হয়৷ এমনটাই জানান, মায়াপুর ইসকন মন্দিরের জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গ দাস। অন্নকুট উৎসব উপলক্ষ্যে গিরিরাজ ভগবান গোবর্ধনকে এদিন বিভিন্ন ধরনের পদে সুন্দর ভাবে সাজিয়ে ভোগ নিবেদন করা হয়। পাশাপাশি প্রতিষ্ঠা করা হয় গিরিরাজের প্রতীক। সেই প্রতীক নিয়ে এদিন সন্ধ্যায় মন্দির প্রাঙ্গণে পরিক্রমা করেন দেশ-বিদেশ থেকে আগত হাজার হাজার ভক্তবৃন্দ।

মায়াপুর ইসকন মন্দিরের জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গ দাস জানান, “ইসকনের প্রধান কেন্দ্র শ্রীধাম মায়াপুরে মঙ্গলবার গিরি গোবর্ধন পুজো অনুষ্ঠিত হল। সকালে মঙ্গলারতি দিয়ে শুরু করে সন্ধ্যায় দ্বীপ দান অনুষ্ঠান আয়োজিত হয়। এছাড়াও এখানে গিরিরাজের প্রতীক নির্মাণ করা হয়েছে৷ এই উপলক্ষ্যে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন মন্দির কর্তৃপক্ষ”। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর