আইন

ব্যুরো নিউজ, ৯ নভেম্বর: মূকাভিনয়ের মাধ্যমে ট্রাফিক আইন সম্পর্কে সচেতনতামূলক কাজের উদ্যোগ

বর্ধমান শহরের উল্লাস থেকে নবাবহাট পর্যন্ত জিটি রোড জুড়ে পথ চলতি মানুষকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করা হচ্ছে। আর এই সচেতনতামূলক কাজ সম্পন্ন করতে বিরহাটা ও কেশবগঞ্জচটি সাব ট্রাফিক গার্ডের উদ্যোগে লাগাতার সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করা হচ্ছে সপ্তাহ জুড়ে। বুধবার জোড়ামন্দির এলাকায় কেশবগঞ্জ সাব ট্রাফিক গার্ড পুলিশের উদ্যোগে মূকাভিনয় শিল্পীদের মাধ্যমে পথচলতি মানুষকে ট্রাফিক সচেতনতা নিয়ে সচেতন করার উদ্যোগ নেওয়া হয়। এই উদ্যোগের কাজ সম্পন্ন করতে উপস্থিত ছিলেন সাব ট্রাফিক গার্ডের অফিসার কল্যাণ রায় সহ অন্যান্য পুলিশ কর্মীরা।

সীমানা প্রাচীর সহ চিকিৎসা সামগ্রীর উদ্বোধনে মেয়র

শহরের কার্জন গেট এলাকায় বিরহাটা সাব ট্রাফিক গার্ড পুলিশের উদ্যোগে মূক, বধির ও অন্ধ ব্যক্তিদের মাধ্যমে পথ চলতি মানুষকে এই বিষয়ে সচেতন করার অভিনব উদ্যোগ নেওয়া হল। সেখানে মূক, বধির ও অন্ধ ব্যক্তিরা সচেতন করেন সেইসব পথচলতি মানুষদের যারা হেলমেট না পড়ে, ট্রাফিক আইন না মেনে, বাইকে দুজনের বেশি যাত্রী বসিয়ে যাতয়াত করেন।

যারা চারচাকা গাড়ির আরোহী তাদের বলা হয় তারা যেন হেলমেট পরে, সিট বেল্ট লাগিয়ে গাড়ি চালান। পাশাপাশি ট্রাফিক আইন লেখা লিফলেটও তাদের হাতে তুলে দেন মূক, বধির ও  অন্ধ মানুষেরা। ট্রাফিক ওসি চিন্ময় বন্দ্যোপাধ্যায় জানায়, “সারা সপ্তাহ ধরে এই কর্মসূচী চলবে। সাধারন মানুষ যাতে ট্রাফিক আইন নিয়ে সচেতন হয় মূলত সেইদিকেই আমাদের লক্ষ্য থাকবে”। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর