পার্টি

ব্যুরো নিউজ, ৬ নভেম্বর: জেলা পরিষদের জায়গা দখল করে পার্টি অফিস তৈরি করার অভিযোগ

জলপাইগুড়ি জেলা জুড়ে অবাধে বেদখল হয়ে যাচ্ছে জেলা পরিষদের সরকারি জায়গা। এই অভিযোগ ওঠে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে। কিন্তু সব জেনেও কার্যত নিরব জেলা পরিষদ কর্তৃপক্ষ থেকে শুরু করে স্থানীয় প্রশাসন পর্যন্ত।

ধুপগুড়ি ব্লকের অন্তর্গত বারঘরিয়া গ্রাম পঞ্চায়েতের বিদ্যাশ্রম দিব্যজ্যোতি বিদ্যানিকেতন লাগোয়া জলপাইগুড়ি জেলা পরিষদের দুই কাঠা সরকারি জায়গা দখল করে পার্টি অফিস তৈরি করেছে তৃণমূলের কিছু নেতৃত্ব। এমনকি জেলা পরিষদের জায়গায় অবৈধভাবে পার্টি অফিস তৈরি করার পাশাপাশি সেখানে ঘর বানিয়ে সেই ঘর ভাড়াও দিয়েছে তারা। এই ঘটনা প্রকাশ্যে আসতেই তৃণমূলের বিরুদ্ধে তোপ দেগেছেন রাজ্যের একাংশ দল। প্রশ্ন উঠেছে কি করে সরকারের ক্ষমতায় থাকা দল অবৈধভাবে সরকারি জায়গা দখল করে পার্টি অফিস বানালো তাও আবার পুলিশ প্রশাসনের চোখের সামনে?

রবিবাসরীয় ইডেনে উচ্ছ্বাস

এদিকে সরকারি জায়গায় পার্টি করার বিষয়ে স্থানীয় তৃণমূল নেতা তথা বারঘরিয়া গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান প্রতাপ রায় বলেন, জেলা পরিষদের সরকারি জায়গা মানে খাস জায়গা। সেখানে যে কেউ অফিস দোকান বানাতেই পারে। সরকারের যখন সেই জায়গার প্রয়োজন হবে তখন আমরা সেই জায়গা ছেড়ে দেব।

বিজেপি নেতা চন্দন দত্ত এই প্রসঙ্গে বলেন, তৃণমূল কংগ্রেসের আমলে আইন কানুন বলতে কোন দিন কিছুই ছিল না তো আজ কিকরে থাকবে? তিনি আরও বলেন যে, বিভিন্ন জায়গায় সরকারি সম্পত্তি ও জায়গা দখল হচ্ছে, ও লুট হচ্ছে। সরকারি সম্পত্তি বিক্রি করে দেওয়া হচ্ছে অথচ তাও প্রশাসন কিন্তু চুপ করে বসে আছে।    সিপিআইএম নেতা জয়ন্ত মজুমদার বলেন, গোটা ব্লকে তৃণমূলের নেতারা জলাভূমি ভরাট করে বিশাল বিশাল বাড়ি তৈরি করেছে। বারঘরিয়া তে জেলা পরিষদের জায়গা দখল করে তৃণমূল পার্টি অফিস তৈরি করেছে তারা। ওই পার্টি অফিসে তৃণমূলের পূর্ত কর্মাধ্যক্ষ গিয়ে বসে। তিনি আরও বলেন, তৃণমূলের যে যাই করুক না কেন তাদের বিরুদ্ধে কোন আইনত পদক্ষেপ নেওয়া হবে না।

জলপাইগুড়ি জেলা পরিষদের সদস্য মমতা বৈদ্য সরকার বলেন, জলপাইগুড়ি জেলা পরিষদের বহু জায়গা দখল হয়ে গেছে। জেলা পরিষদের জায়গায় দখল করে পার্টি অফিস তৈরির বিষয়টি তিনি শুনেছেন। নতুন বোর্ড গঠন হয়েছে। মিটিং- এ বিষয়টি নিয়ে আলোচনা করব। বেআইনিভাবে দখলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব আমরা। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর