ব্যুরো নিউজ, ৩ নভেম্বর: রাজধানির জন্য মার খাচ্ছে দুরন্ত

শিয়ালদহ- দিল্লিগামী রাজধানি এক্সপ্রেসকে গুরত্ব দিতে গিয়ে মার খাচ্ছে শিয়ালদহ- বিকানেরগামী দুরন্ত এক্সপ্রেস। দুরন্ত এক্সপ্রেসের যাত্রীরা প্রায়শই অসন্তোষ প্রকাশ করলেও পূর্ব রেলের কর্তাদের এই সমস্যা সমাধানে তেমন উদ্যোগ দেখা যায়নি। শিয়ালদহ স্টেশন থেকে রাজধানি এক্সপ্রেস রওনা দেয় বিকেল ৪: ৫০ মিনিটে। আর দুরন্ত এক্সপ্রেস ছারে শিয়ালদহ থেকে বিকেল ৫ টায়। ১০ মিনিটের ব্যাবধান হলেও দুরন্তের স্টপেজ কম থাকায় দুর্গাপুরের কাছাকাছি পৌঁছে লাইন ক্লিয়ার পায়না দুরন্ত।

কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়ার পথে বিস্ফোরক বালু

কারন তখন দুর্গাপুরে দারিয়ে থাকে শিয়ালদহ- দিল্লিগামী রাজধানি এক্সপ্রেস। আর দুরন্তকে দারিয়ে থাকতে হয় ফাঁকা জলা জমি বা জঙ্গলের পাশে। একই অবস্থা হয় ধানবাদ ও মুঘলসরাই স্টেশনের কাছে। রাজধানি এক্সপ্রেসের অন্তিম যাত্রা শেষ হয় নিউ দিল্লী স্টেশনে। কিন্তু দুরন্ত দিল্লী হয়ে চলে যায় বিকানের। যাত্রীদের অনুরোধ বারে বারে জলা জমি ও জঙ্গলের পাশে দাড়িয়ে থাকায় একদিকে যেমন নিরাপত্তার প্রশ্ন দেখা যায়, তেমনি আশঙ্কা থাকে বন্দে ভারতের মতো আশপাশ থেকে ইটের ঘায়ে ট্রেন ভাঙচুর না হয়।

অনেক যাত্রী অনুরোধ করেছেন যাতে রাজধানির আগে সবুজ সঙ্কেত দিয়ে ছেড়ে দেওয়া হয় দুরন্তকে। এর ফলে যাত্রীদের কিছুটা হলেও স্বস্তি বাড়বে। বিষয়টি দীর্ঘদিন ধরে চলে আসলেও পূর্ব রেলের কর্তারা উদাসীন। তারা রেল কর্তাদের এই সমস্যা সমাধানে ভেবে দেখার অনুরোধ জানিয়েছে। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর