বঙ্গে

ব্যুরো নিউজ, ৩ নভেম্বর: বঙ্গে চলছে আবহাওয়ার ভোল বদল

শহরে বাড়ছে শীতের আমেজ। তবে কি খুব তাড়াতাড়ি বঙ্গে শীত পড়তে চলেছে? কিন্তু আবহাওয়ার মুড প্রায় প্রতিদিনই বদলাচ্ছে। কখনো গরম, তো কখনো শীত। এইভাবেই চলছে আবহাওয়ার ভোলবদল। তবে রাজ্যে ঠিক শীতের আগমন কবে হবে সেই নিয়ে আলিপুর আবহাওয়া দফতর কি জানিয়েছে? হাওয়া অফিস জানিয়েছে, কালীপূজোর আগেই অর্থাৎ চলতি সপ্তাহেই দঃ বঙ্গের কিছু জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যদিও এখন তাপমাত্রার কোন পরিবর্তন হবেনা, তবে ৪ থেকে ৫ দিন পর তাপমাত্রা ধীরে ধীরে কমবে।

জোকায় ড্রেনেজ সিস্টেম পরিদর্শনে তারক সিং

আজ কলকাতা সহ দঃ বঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা আছে। হাওড়া, হুগলী, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝারগ্রাম, বাঁকুড়া, উঃ ২৪ পরগনা, ও দঃ ২৪ পরগনায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি শনিবার ও রবিবার ঝারগ্রাম, উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, ও পশ্চিম মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বাকি জেলার আবহাওয়া শুষ্কই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী বেশি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯২ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৪৭ শতাংশ।

আজ উঃ বঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং ও আলিপুরদুয়ারে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে বাকি জেলার আবহাওয়া শুষ্কই থাকবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর