ব্যুরো নিউজ, ১ নভেম্বর: হাসপাতালের ভুলেই শিশুর চোখ নষ্ট হওয়ার অভিযোগ

শিশুর চোখ নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠল মাল্টি স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে। ঘটনার অভিযোগ দায়ের করলেন ওই শিশুর মা-বাবা। 
রেশন দুর্নীতি কাণ্ডে আর এক ডায়েরির হদিশ

পূর্ব বর্ধমানের জেলাশাসক ও মুখ্য স্বাস্থ্য আধিকারিক এর কাছে চিকিৎসা সম্মন্ধিও হসপিটালের সমস্ত রিপোর্ট সহ অভিযোগ জমা করেছেন শিশুটির বাবা হিতেশ চৌধুরী। এমনকি ঘটনার বিষয়ে মুখ্যমন্ত্রীকে বলো হেল্প লাইনে ফোন করেও অভিযোগ লিপিবদ্ধ করেন। 


হিতেশ চৌধুরী জানান, গত ২৪ জুন তার স্ত্রী প্রিম্যাচিওর শিশুর জন্ম দেয়। এরপর ৪২ দিন ওই হাসপাতালে থাকার পরে তাকে জানানো হয়, তার ছেলে প্রিম্যাচিওর হবার জন্য চোখে সমস্যা আছে। দক্ষিণ ভারতের কোথাও নিয়ে গিয়ে চিকিৎসা করানোর জন্য পরামর্শ দেওয়া হয়। ওই দম্পতি বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশুটিকে নিয়ে এলে মেডিক্যাল কলেজের চক্ষু বিশেষজ্ঞ জানিয়ে দেন, এই সমস্যা প্রিম্যাচিওর বেবির ক্ষেত্রে সাধারণত হয়ে থাকে। ফলে এর চিকিৎসা জন্মের দু থেকে তিন সপ্তাহের মধ্যেই করতে হয়।


এরপরই চৌধুরী দম্পতি শিশুটিকে দক্ষিণ ভারতের একটি হাসপাতালে নিয়ে যান। কিন্তু সেখানেও চিকিৎসক শিশুটির চোখ পরীক্ষা করে জানিয়ে দেয় চোখ প্রায় নষ্ট হয়ে গেছে। তারপরেও তারা দুটি অপারেশন করেছেন যদি কোনভাবে দৃষ্টি একটু হলেও ফিরে আসে। তবে সেক্ষেত্রে চান্স খুবই কম সেকথাও জানিয়ে ছিলেন চিকিৎসকরা। এমনকি মেডিক্যাল কলেজ ও দক্ষিণের ওই হাসপাতাল থেকে পরিস্কার করেই জানিয়ে দেওয়া হয়েছে, শিশুর চোখের এই পরিণতি বর্ধমানের ওই মাল্টি স্পেশালিটি হাসপাতালের ভুলেই। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর