ব্যুরো নিউজ, ৩১ অক্টোবর: বালু ও আপ্তসহায়ককে মুখোমুখি বসিয়ে জেরার সম্ভবনা

রেশন বণ্টন ‘দুর্নীতি’ মামলায় মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার হওয়ার পর থেকেই ইডি দফতরে হাজিরা দিয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্তসহায়ক অমিত দে ও পুরনো আপ্তসহায়ক অভিজিৎ।
হ্যাকিং নিয়ে মহুয়ার পাশে রাহুল!

শুক্রবার ইডির হাতে গ্রেফতার হন জ্যোতিপ্রিয় মল্লিক। এরপর আদালতেই অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর থেকেই হাসপাতালে ভর্তি জ্যোতিপ্রিয় মল্লিক। গতকাল রাতেই হাসপাতাল থেকে ছাড়া পান রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। গতকাল থেকে আগামী ১০ দিন পর্যন্ত ইডি হেফাজতে সিজিও কমপ্লেক্সে থাকবেন মন্ত্রী।

আজ সকাল থেকেই তাঁকে জেরা করছেন ইডি আধিকারিকেরা। এখনও ১০ দিন ইডি হেফাজতে থাকতে হবে জ্যোতিপ্রিয়কে। কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, আপ্তসহায়ক অমিত দে-র বয়ানের ভিত্তিতে জেরা করা হতে পারে মন্ত্রীকে। এমনকি প্রাক্তন আপ্তসহায়ক অভিজিৎ দাসের বয়ানও উঠে আসতে পারে জেরায়। ওই দু’ই আপ্তসহায়ককেও মঙ্গলবার আবার তলব করেছে ইডি।

গত কয়েক দিনে ইডি দফতরে হাজিরা দিয়েছেন অমিত দে। তাঁকে নথিপত্র হাতেও সিজিও কমপ্লেক্সে ঢুকতে দেখা গেছে। 
সোমবার অমিত জানান, তিনি আদৌ মন্ত্রীর আপ্তসহায়ক নন। তিনি মন্ত্রীর ঘনিষ্ঠ। মন্ত্রীর অফিসে কাজ করতেন অমিত। তার দাবি, ছোট থেকে জ্যোতিপ্রিয়ের সঙ্গে একই পাড়ায় বড় হয়েছেন। 

মঙ্গলবার অভিজিৎ, অমিত দু’জনকেই তলব করেছে ইডি। এত দিন ধরে জেরায় উঠে আসা তথ্য নিয়ে মন্ত্রীর সামনে রাখা হবে। তার ভিত্তিতে চলবে জিজ্ঞাসাবাদ। এমনটাই মনে করা হচ্ছে। ইডি জানা যাচ্ছে, প্রয়োজনে অমিত ও অভিজিতের মুখোমুখি জ্যোতিপ্রিয়কে বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর