চক্ষু

ব্যুরো নিউজ, ২৮ অক্টোবর : বিশালাকার সাপ দেখে চক্ষু চড়ক গাছ

ভোরবেলা আটল তুলতে গিয়ে মৎসজীবীর চক্ষু চড়ক গাছ! আটোলে পাঁচ থেকে ছয় হাত বিষধর কেউটে সাপ।

লক্ষ্মী লাভের আশায় লক্ষ্মীর ভান্ডারের টাকায় লক্ষ্মী আরাধনা

উত্তর ২৪ পরগনার বসিরহাটের হিঙ্গলগঞ্জে একই দিনে দুই জায়গায় উত্তর মামুদপুর ও স্বরূপকাঠি এমএলএ স্কুল এলাকায় সাপ উদ্ধার।

মৎস্যজীবী কল্যান মেটা গৌর মন্ডল সকাল বেলা অটল তুলতে গিয়ে দেখতে পাই আঁটোলে ৫ থেকে ৬ হাত বিশাল আকারের বিষধর কেউটে সাপ। যা দেখে চক্ষু চড়ক গাছ মৎস্যজীবীদের।

আঠল তুলতে গিয়ে মৎস্যজীবীরা ভয় পেয়ে গিয়ে খবর দেয় গ্রামে, গ্রামের লোক এসে বাঁশ দিয়ে আটলটি তুলে নিয়ে আসে এলাকায়। এই বিশাল আকার সাপ দেখতে এলাকার মানুষজন ভিড় জামায়। এলাকার মানুষজন সাপটি থেকে মারতে উদ্ধত হয়। কিন্তু ততক্ষণে ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতির বসিরহাট শাখার সদস্য তথা কেন্দ্রীয় কমিটির সদস্য দীপক পাত্রের কাছে খবর চলে যায়।

তিনি বলেন আমরা মনে করি এই ধরনের প্রাণীদের হত্যা না করে প্রকৃতিতে ফিরিয়ে দেওয়া উচিৎ। এছাড়া আমরা সাপ সম্পর্কে মানুষকে সচেতন করার জন্য, সাপ কুসংস্কার ও বিজ্ঞান শিরোনামে একটি স্লাইড শো করে থাকি।

বিভিন্ন স্থানে কখনো বিভিন্ন ক্লাবের আমন্ত্রণে আবার কখনো বা নিজেদের উদ্যোগ নিয়ে করতে হয়। তিনি আরো বলেন গ্রামের মানুষদের বোঝানোর ফলে তারা ও বুঝতে পারেন যে এই সমস্ত প্রাণীদের প্রকৃতির কোলে ফিরিয়ে দেয়া উচিৎ।

এই পর্যন্ত এই গ্রাম ও পার্শ্ববর্তী এলাকা থেকে আনুমানিক ১০টি সাপ উদ্ধার করা হয়েছে। হিঙ্গলগঞ্জ এলাকাটি লেখা বিটের অন্তর্গত। বনদপ্তরে ফোন করা হলে অনেক সময় ওরা নানারকম বাহানাও দেখায় বলে অভিযোগ। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর