মন্ত্রী

ব্যুরো নিউজ, ২৬ অক্টোবর: নবান্নে বিস্ফোরক মুখ্যমন্ত্রী| বালু অসুস্থ হলে ইডির বিরুদ্ধে এফআইআর

নবান্ন থেকে মুখ্যমন্ত্রী প্রেস কনফারেন্স করে বলেন, “সবাইকে শুভ বিজয়া জানাই। সকলে ভালো থাকুন।
এটা কোনো পলিটিক্যাল প্রেস কনফারেন্স নয়। আমি প্রায় এক দেড় মাস কোনো প্রেস কনফারেন্স করিনি।
আমি এই দেড় মাস কোনো প্রেস কনফারেন্স করিনি। কিন্তু লিমিট যখন লিমিটলেস হয়ে যায়, বাঁধন যখন বাঁধন হারা হয়ে যায় ষ, আমি আজ বলতে বাধ্য হচ্ছি। আজ ভোরবেলা থেকে যখন সবাই বিজয়া পালন করছে তখন সব মন্ত্রীদের বাড়ি বাড়ি রেইড করছে। আজ বালুর বাড়িতে গিয়েছে। সুপ্রিম কোর্ট ও বলেছে যথেষ্ট তথ্য প্রমাণ না থাকলে এসব করা যায় না। তা স্বত্বেও এসব করছে”।

 

পুজোর আগে রথীনের বাড়িতে গিয়েছিলো। ববির বাড়িতেও গিয়েছিলো।যা ইচ্ছে তাই করে যাচ্ছে। ববি বলেছে, আমারা প্রশ্ন একটাও কি বিজেপির ডাকাত, মন্ত্রী, চোরেদের বাড়ি রেইড হয়েছে?
এদের কোনো কোনো নেতা বিদেশে গেলে দেখায় যে সব কা সাথ সব কা বিকাশ, কিন্তু দেশে এলেই সব কা সত্যনাশ। যে লোকটা এখানে ইডি র রেইডে হেড করছিলো তাকেও বদলি করে দিয়েছে। এটা নয় যে তিন বছর হয়ে গেছে। যখন তখন আইন বদলে দিচ্ছে। আরো তিনটে সাংঘাতিক আইন নিয়ে আসছে। কাকলীর বাড়িতে লক্ষী পুজো আছে, তাও ওকে বললাম স্ট্যান্ডিং কমিটিতে যেতে। হঠাৎ করে বলছে ইন্ডিয়ার নাম কাটো, ভারত এর নাম লাগাও। এত ভয় কেন? আমাদের জোটের নাম ইন্ডিয়া বলে ? আমরা যদি ইন্ডিয়ার নামের সঙ্গে ভারত জুড়ে দিই তখন কি করবে।

ইডির নজরে বাকিবুরের কোটি টাকার সম্পত্তি

NCERT কি ? কার নির্দেশে এসব হচ্ছে ? এটা ভুলে যাবেন না, সারাজীবন কেউ ক্ষমতায় থাকে না। পরবর্তী সময়ে কেউ না কেউ নতুন আসবে। আপনি ইতিহাস চেঞ্জ করতে পারেন না।এটা সম্পূর্ণ পলিটিক্যাল ভেনডেটা। আমরা ভেবে ছিলাম এক টাই ট্যাক্স ব্যবস্থা থাকলে দেশের ভালো হবে। খালি বিজ্ঞাপন করে নিজের নাম দিচ্ছে। যেমন মায়াবতীজী নিজের স্ট্যাচু বানিয়েছিলেন, এবার আপনিও নিজের স্ট্যাচু বানিয়ে নিন। আমি তো জানি মহম্মদ বিন তুঘলক দেশের রাজধানী বদলে দিয়েছিলো। আর এখন রাস্তার নাম ও বদলে দিচ্ছে। এক সময় ইন্দিরাজীও পরাজিত হয়েছিলেন। বিশ্বভারতী থেকে রবীন্দ্র নাথ ঠাকুরের নাম সরিয়ে দিয়েছে। কাল সকালের মধ্যে যদি ওখানে রবীন্দ্র নাথ ঠাকুরের নাম না দেওয়া হয় তাহলে আমাদের কর্মিরা ওখানে কর্মসূচি করবে। আমি শুনেছি ওনাদের নেতা রাজ্যে এসে বলেছেন তৃণমূল কংগ্রেস অসুর। তাকে বিনাশ করতে হবে। আমি আপনাদের আমন্ত্রণ জানাচ্ছি। জীবন শুরু করেছিলাম সংঘর্ষ দিয়ে, জীবন শেষ ও হবে সংঘর্ষ করেই। আমাদের এখানে ৩৪ বছর কি না করেছে বামেরা। আমি তাদের‌ও কিছু করি নি।
আর ওরা প্রতিদিন আমাদের মন্ত্রীদের হেনস্থা করছে। আমার পরিবারকে করছে তাতে আমি কিছু মনে করছি না। অভিষেকের বাবার কাছে অভিষেকের বিষয়ে ৮২/৮৩ সালের তথ্য জানতে চাইছে। আরে অভিষেক তো জন্মেইছে ৮৭ সালে। আপনারা আমাদের উৎসবকেও ছাড়লেন না। বালুর শরীর খুব খারাপ। আজ যদি ওর কিছু হয়ে যায় তাহলে আমি কিন্তু ইডি ও বিজেপির বিরুদ্ধে এফ‌আইআর করবো। এর আগে সুলতান আহমেদ এর সঙ্গে হয়েছে, প্রসূন মুখার্জীর সঙ্গে হয়েছিলো, সেই কারণেই প্রসূণ মূখার্জির ব‌উ মারা গিয়েছিলো।

 

দেশের স্বাধীনতা সংগ্রামে সবচেয়ে বেশি প্রাণ দিয়েছে বাঙালিরা। বিজেপি কি করেছে দেশের স্বাধীনতা সংগ্রামে ? একশ দিনের কাজের টাকা এখনও দেয় নি। অভিষেক রা দিল্লি তে গিয়েছিলো মন্ত্রীর সঙ্গে দেখা করতে, কিন্তু পাঁচ মিনিট সময়‌ও দেয় নি। যদি কেউ দূর্নীতি করে থাকে তাহলে তাকে বাদ দাও। কাউকে মুখ খুলতে দিচ্ছে না। মুখ খুললেই এজেন্সি পাঠিয়ে দিচ্ছে। আমার কাছে অনেক অরিজিনাল প্রমাণ রয়েছে, পেন ড্রাইভ রয়েছে। কিন্তু আমি যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় বিশ্বাস করি, তাই কিছু করি না।

 

প্যাথলজিক্যাল লায়ার হয়ো না। সুপ্রিম কোর্ট নিয়ে আমি কিছু বলবো না, কিন্তু লোয়ার কোর্টে কি হচ্ছে ? একেবারে হেড অফিস থেকে ফোন করে বলে দিচ্ছে কি করতে হবে। তারপর বলছে কোর্ট বলছে, আমি কিছু বলি নি। রাজ্যের হাই কোর্টের ক্ষেত্রে প্রধান বিচারপতি তো এমন কাউকে করুন যে সেই রাজ্যের ভাষা কিছু অন্ততঃ জানে। তা নয়। আমি আমাদের প্রধানমন্ত্রী কে অনুরোধ করবো আমাদের দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামো ধংস্ব করবেন না। যদি আপনি না জানেন তাহলে সেটা জেনে নিন। কিন্তু যুক্তরাষ্ট্রীয় কাঠামো ধংস্ব করবেন না। আপনি আপনার কেন্দ্রিয় মন্ত্রীসভার সদস্যদের বিষয়ে খোঁজ নিন। রাজ্যের মন্ত্রীদের বিষয়ে দেখার কাজ আপনার নয়। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর