স্টেশনে

লাবনী চৌধুরী, ২৫ অক্টোবর: ফের রেল স্টেশনের নাম বদল | বদলে গেলো ৩টি স্টেশনের নাম

ফের বদলে গেলো ৩টি রেল স্টেশনের নাম। এর আগেও বদলে ফেলা হয়েছে একাধিক রেল স্টেশনের নাম। এবার একই সঙ্গে ৩টি রেল স্টেশনের নাম বদল করল মোদী সরকার।
সমুদ্রসৈকতে ভেসে এলো মৎস্যকন্যার দেহ


উত্তরপ্রদেশের তিনটি রেলস্টেশনের নাম পরিবর্তন করা হয়েছে। একটি হল প্রতাপগড় রেল স্টেশন, দ্বিতীয়টি অন্তু স্টেশন, তৃতীয়টি বিশ্বনাথগঞ্জ রেল স্টেশন।


জানা গিয়েছে, এপ্রিল মাসেই বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী এই তিন স্টেশনের নাম চেঞ্জ করার ব্যাপারে জানান। কিন্ত স্টেশনগুলির নির্দিষ্ট কোড না মেলায় বিষয়টি স্থগিত ছিল। এরপর এই বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রীকে চিঠি লেখা হয়। স্বরাষ্ট্র মন্ত্রীর উদ্যোগে মেলে রেল স্টেশনগুলির নতুন কোড।

প্রতাপগড় রেল স্টেশনের নাম বদল করে নতুন নাম করা হয়েছে বেলা দেবী ধাম প্রতাপগড় জংশন। এই স্টেশনের নতুন কোড এমবিডিপি। অন্তু স্টেশনের নাম পরিবর্তন করে রাখা হয়েছে মা চন্দ্রিকা দেবী ধাম জংশন। নতুন কোড এমসিডিএ । বিশ্বনাথগঞ্জ রেল স্টেশনের নাম বদলে হয়েছে শনিদেব ধাম বিশ্বনাথগঞ্জ। নতুন কোড হবে এসবিটিজে।

প্রত্যেকটি রেল স্টেশনের নাম সেই জায়গাটির বিশেষ ধর্মীয় প্রতিষ্ঠানের ওপর ভিত্তি করে করা হয়েছে। যাতে সেই ধর্মীয় প্রতিষ্ঠানটি সম্পর্কে আরোও বেশি মানুষ জানতে পারে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর