একাধিক উদ্যোগ

ব্যুরো নিউজ, ২৭ সেপ্টেম্বর: ডেঙ্গি ইস্যুকে তুলে বিজেপিকে কটাক্ষ

এ রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে যারা প্রশ্ন তোলেন, সমালোচনা করে্‌ কথা বলেন তারা এ রাজ্যের স্বাস্থ্য-ব্যবস্থা ও পরিকাঠামো উন্নয়নের বিষয়ে কোনও খোঁজ খবর রাখেন না। আর রাখেন না বলেই ভুল তথ্যকে সামনে এনে সমালোচনা করেন। এরাজ্যের মানুষ স্বাস্থ্যপরিকাঠামো স্বাস্থ্য ব্যবস্থা ও স্বাস্থ্য পরিষেবা সম্পর্কে সচেতন। সেই কারণেই বিরোধীদের মিথ্যা অভিযোগকে উড়িয়ে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকারকে সমর্থন করে চলেছেন।

ডেঙ্গির প্রকোপ শহর কলকাতায় কিছুটা বৃদ্ধি পেলেও তা নিয়ন্ত্রণের বাইরে নয়। আজ থেকে একশ বছর আগেও মশা বাহিত রোগ ডেঙ্গি ম্যালেরিয়া এই শহর কলকাতায় যথেষ্ট পরিমাণে দেখা দিত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এ রাজ্যের স্বাস্থ্য দফতর যে সমস্ত সদর্থক ভূমিকা পালন করে চলেছে তার জন্যই ডেঙ্গি পরিস্থিতি আয়ত্বের বাইরে যায়নি।

সমবায় সমিতির আর্থিক দুর্নীতির তদন্তে আলিপুরদুয়ারে CBI

বিরোধীরা শহর কলকাতার বড় বড় হাসপাতালে অন্দরমহল নিয়ে যা বলছেন তা নেহাতই সংবাদমাধ্যমে খবর করার স্বার্থে, ছবি তোলার স্বার্থে করে চলেছেন। মঙ্গলবার কলেজস্ট্রিটে বিদ্যাসাগরের জন্ম দিবসে শ্রদ্ধা জানাতে এসে ডেঙ্গি ইস্যুতে বিরোধী রাজনৈতিক দলগুলিকে কতাক্ষ করতে ছাড়লেন না রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

এদেশের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপি বাংলাকে হেও করে অসম্মান করে, বাংলাকে নিয়ে রাজনীতি করে তাই বিশ্বকাপের থিম সং তৈরিতেও বাংলাকে প্রাপ্ত করে রাখা হয়। যদিও এই সমস্ত কিছু করে বাংলাকে আটকে রাখা যাবে না। রবীন্দ্রনাথ ঠাকুর থেকে শুরু করে বাংলার মনীষীদের দ্বারা তৈরি সংস্কৃতিকে মাটিতে মিশিয়ে দেওয়ার ক্ষমতা কারোর নেই। বাংলায় বিভেদের রাজনীতির কোন স্থান নেই। এখানে বিজেপির মস্তিষ্কপ্রসূত ডিভিশনাল রাজনীতিকে প্রশ্রয় দেওয়া হয় না বলেও এদিন ফের বিজেপির বিভেদকামী মানসিকতার তীব্র সমালোচনা করলেন ফিরহাদ হাকিম। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর