সাংবাদিক

ব্যুরো নিউজ, ১৯ সেপ্টেম্বর: সাংবাদিক বৈঠকে ফিরহাদ | কী বললেন? গণেশ চতুর্থীর দিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে একাধিক বিষয়ে মন্তব্য করেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

এদিন রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে মেয়র ফিরহাদ হাকিম জানান, “আমরা যথাসাধ্য প্রচার করছি কিন্তু অনেক মানুষ এখনও সচেতন নন। বিশেষ করে কেন্দ্রীয় সরকারের অফিসের বিভিন্ন জায়গায়, ছাদে জল জমে ডেঙ্গির লার্ভা জন্মাচ্ছে। বিভিন্ন সরকারি আবাসন ও হোস্টেলগুলিতে এই প্রবণতা বেশি। নোটিশ চিঠি দিয়ে দিয়ে আমরা হয়রান, এবার সরাসরি কেস করতে বলেছি”।

একাধিক ইস্যুতে মন্ত্রী শশী পাঁজা | কী বললেন তিনি?

রাজ্যের শিল্পে লগ্লি টানতে স্পেন সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই বিষয়েই ফিরহাদ বলেন, “আমরা ভীষণ আশাবাদী। বাংলায় কিছু ছিল না, যতটুকু হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য। বাংলাকে বিশ্বে ১ নম্বর করার জন্য মুখ্যমন্ত্রীর এই প্রয়াস সফলতা আনবেই”।

দিল্লিতে তৃণমূল কংগ্রেস সভা করতে চাইলে বারবারই প্রতাখ্যান করা হয়। দেওয়া হয়নি সভার অনুমতি। এই প্রসঙ্গে  ফিরহাদ বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়কে ভয় পায়। রামলীলা ময়দান কেন, দিল্লির কোথাও সভা করার অনুমতি দিচ্ছে না। আসলে মোদী মমতাসে ডরতা হ্যয়”।

দিল্লির বিশেষ অধিবেশনের আগে কী বললেন দিলীপ ঘোষ?

মহিলা সংরক্ষণ বিল নিয়ে ফিরহাদ মন্তব্য করেন, ”হোয়াট বেঙ্গল থিঙ্কস টুডে রেস্ট অফ ইন্ডিয়া নট নরেন্দ্র মোদী থিঙ্কস টুমরো। যেটা মমতা বন্দ্যোপাধ্যায় ভেবেছিলেন আগে, আমরা করেছি, এখন উনি ভাবছেন, ভালো কথা। এটা নিয়ে অনেকদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি তুলেছিলেন। বিলম্ব হলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি মানা হচ্ছে এটা সুখবর”।

লক্ষীর ভাণ্ডার সম্বন্ধেও তাঁর বক্তব্য, “বিজেপি ইন্ডিয়াকে ভয় পেয়েছে। বিশেষ করে ২১ সালে যখন বুঝেছে হুংকারেও কাজ হয় না। এখন যদি ভয় পেয়েও দু-একটা কাজ ভালো করে যায় তাহলে ভালো”। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর