লাবনী চৌধুরী, ২৬ আগস্ট: বিদ্যালয়ে অগ্নি নির্বাপন সচেতনতা শিবির। হাওড়ার উলুবেড়িয়া ১ নং ব্লকের হাটগাছা অঞ্চলের বাড়মাংরাজপুর প্রাথমিক বিদ্যালয়ে সচেতনতা শিবির

উলুবেড়িয়া দমকল কেন্দ্রের পরিচালনায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক, উৎসাহী এলাকার ব্যক্তি, মিড ডে মিলের রাঁধুনিদের নিয়ে মক ড্রিল ও অগ্নি নির্বাপন সচেতনতা শিবির অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন উলুবেড়িয়া দমকল কেন্দ্রের সাব অফিসার কুন্তল সামুই সহ কর্মীরা।

এই শিবিরে সাব অফিসার কুন্তল সামুই ছাত্র-ছাত্রীদের সচেতনতার পাশাপাশি বিদ্যালয়ের মিড-ডে মিলের রাঁধুনিদের রান্না করার সময় কি কি সচেতনতা অবলম্বন করতে হবে ও অগ্নি সংক্রান্ত বিপজ্জনক পরিস্থিতির মোকাবিলা কি ভাবে করতে হবে তা খুবই সহজ ভাবে বুঝিয়ে দেন।

পাশাপাশি বাড়ি ও এলাকায় অগ্নি সংক্রান্ত বিপজ্জনক পরিস্থিতি তৈরি হলে তা কীভাবে মোকাবিলা করতে হবে সেই সম্পর্কেও সচেতন করা হয় উপস্থিত সকলকে। এলাকায় অগ্নি সংক্রান্ত ছাড়া ও বিভিন্ন জরুরি সময়ে দমকল কেন্দ্রের কর্মীরা কিভাবে কাজ করে তাও বুঝিয়ে দেন।

সচেতনতা শিবিরে সাব অফিসার কুন্তল সামুই সুন্দর ভাবে ছাত্র-ছাত্রীদের সচেতনতার পাশাপাশি বিদ্যালয়ের মিড -ডে মিলের রাঁধুনিদের রান্না করার সময় কি কি সচেতনতা অবলম্বন করতে হবে ও অগ্নি সংক্রান্ত বিপজ্জনক পরিস্থিতির মোকাবিলা কীভাবে করতে হবে তা খুব সুন্দর ভাবে বোঝান। ইভিএমনিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর