ইভিএম নিউজ ব্যুরো, ১৫ অগাস্টঃ (Latest News) ৭৭ তম স্বাধীনতা দিবসে ঘিয়ে রঙের কুর্তা, সাদা রঙের ট্রাউজারের সঙ্গে গেরুয়া রাজস্থানের ঐতিহ্যশালী গেরুয়া পাগড়ি পরিধানে দিল্লির লালকেল্লা থেকে বক্তৃতা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস ভাই মোদী।

২০১৪ সালে ভারতবর্ষের দায়িত্ব নিজের হাতে নেওয়ার পর থেকে প্রতিবছরই বিশেষ করে স্বাধীনতা দিবসের দিন অভিনব সাজে বক্তৃতা দিতে শোনা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

এদিন বক্তৃতা শুরুতেই দেশের দারিদ্রতা দূরীকরণ নিয়ে মোদী বলেন, ‘মা ভারতী আবার জেগে উঠেছেন। বিগত ৯-১০ বছরে আমি অনুভব করেছি, যে গোটা বিশ্ব ভারতের ওপর বিশ্বাস করতে শুরু করেছে। ভারতের জ্যোতি দেখতে পাচ্ছে বিশ্ব। আমাদের সৌভাগ্য যে আমাদের কাছে জনসংখ্যা , বৈচিত্র্য এবং গণতন্ত্র এই তিনটি শক্তি রয়েছে । এই ত্রিবেণী,ভারতকে এগিয়ে নিয়ে যাবে।’ মোদীর কথায়, ‘গত পাঁচবছরে দেশের সাড়ে ১৩ কোটি মানুষ দারিদ্র্য মুক্ত হয়েছে। এর জন্য তারা কেন্দ্রীয় প্রকল্প আবাস যোজনার সুবিধা পেয়েছেন। প্রায় ২ লক্ষ কোটি টাকা খরচ করে ঘরে ঘরে জল পাঠানোর চেষ্টা করেছি। আয়ুষ্মান ভারতের জন্য প্রায় ৭০ হাজার কোটি টাকা খরচ করে দেশের জনগণের স্বাস্থ্যের খেয়াল রাখার চেষ্টা করেছি ।’

স্বাধীনতা দিবসের পূর্ণ লগ্নে যুব সমাজের জন্য মোদীর বার্তা, ‘আমি দেশের যুব সমাজকে বলতে চাই, এই দেশ আপনাদের আকাশপ্রমাণ সুযোগ দেবে। আমায় সহযোগিতা করুন। সুযোগের কোনও অভাব ভারতে হবে না। করোনার পর বিশ্বে নয়া গ্লোবাল অর্ডার তৈরি হয়েছে। ভারত গ্লোবাল সাউথের মুখ হয়ে দাঁড়িয়েছে। বল এখন আমাদের কোর্টে। এখন এই সুযোগ আমাদের হাতছাড়া করলে হবে না।’ (EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর